কঠোর বিধিনিষেধ আরো বাড়লো

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ করোনা সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধ আগামী ১৪  জুলাই মধ‌্যরাত পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সোমবার (৫ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।  প্রজ্ঞাপনে আগের বিধিনিষেধ বহাল থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

এতে বলা হয়, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বিধিনিষেধ ৭ জুলাই মধ‌্যরাত থেকে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত বাড়ানো হলো।

এর আগে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৩০ জুন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারি করা হয়। এতে ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়। এতে বলা হয়েছে, দেশের সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌ পথে গণপরিবহন ও যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে স্বাস্থ‌্যবিধি মেনে নিজস্ব ব‌্যবস্থাপনায় শিল্প কারখানা চালু রাখা যাবে।

উল্লেখ‌্য, দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ হাজার ৬৫ জন। গত ২৪ ঘণ্টায় এক দিনে সর্বোচ্চ ১৫৩ জন মারা যান। গত সপ্তাহ ধরে প্রতিদিন একশোর বেশি লোক করোনায় মারা গেছেন। দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৯ লাখ ৪৪ হাজার ৯১৭ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৩ হাজার ৮৯৭ জন।

Print Friendly

Related Posts