ফারইস্ট লাইফের সিইও হেমায়েত উল্লাহকে অপসারণ

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ হেমায়েত উল্লাহকে অপসারণ করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। গতকাল বুধবার এ সংক্রান্ত একটি চিঠি বীমা কোম্পানিটিকে পাঠিয়েছে সংস্থাটি।

একই সঙ্গে পরবর্তী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ মুখ্য নির্বাহী নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে এই তিন মাস কোম্পানির মুখ্য নির্বাহীর অব্যবহিত পরের পদের ব্যক্তিকে মুখ্য নির্বাহীর পদে চলতি দায়িত্ব প্রদান করতে বলা হয়েছে।

আইডিআরএ পরিচালক শাহ আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, কোম্পানি পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন অনিয়ম, অব্যবস্থাপনা, আর্থিক অনিয়ম, বীমা পলিসি গ্রাহক ও বীমাকারীর স্বার্থের জন্য ক্ষতিকর এবং পরিপন্থী কর্মকাণ্ড কর্তৃপক্ষের নজরে এসেছে।

এ ছাড়া হেমায়েত উল্লাহর বিরুদ্ধে জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জন করে তা নিজ ভোগদখলে রাখা এবং মিথ্যা তথ্যসংবলিত সম্পদ বিবরণী দাখিলের অভিযোগে দুর্নীতি দমন কমিশন মামলা করেছে। একই সঙ্গে তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করেছে বলে কর্তৃপক্ষের কাছে তথ্য রয়েছে। ফলে

বীমা আইন ২০১০-এর ৫০ ধারা মোতাবেক বীমা পলিসি গ্রাহকের স্বার্থ নিশ্চিত করতে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হেমায়েত উল্লাহকে আগামী ১৬ সেপ্টেম্বর ২০২১ তারিখ থেকে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদ থেকে অপসারণ করা হয়েছে। তবে চিঠিতে উল্লেখ করা হয়েছে, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদ থেকে হেমায়েত উল্লাহকে অপসারণ করা হলেও কোম্পানি পরিচালনায় আর্থিক অনিয়ম ও অন্যান্য দায় থেকে অব্যাহতি পাবে না।

Print Friendly

Related Posts