দেশের বিভিন্ন স্থানে হামলা-ভাঙচুরে আইইবি’র নিন্দা ও প্রতিবাদ

দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মালম্বীদের মন্দির, বাড়ি ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

আইইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু) পিইঞ্জ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন-বাংলাদেশ (আইইবি) গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সনাতন ধর্মালম্বীদের সর্বোচ্চ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উদযাপনকালীন সময়ে দেশের একটি কুচক্রিমহল ও সাম্প্রদায়িক গোষ্ঠী পরিকল্পিতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও মিথ্যা অপপ্রচার চালিয়ে দেশের বিভিন্ন জায়গায় পূজা মন্ডপ, মন্দির ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে। সর্বশেষ তারা পরিকল্পিতভাবে রংপুর জেলার পীরগঞ্জের মাঝিপাড়ায় সনাতন ধর্মালম্বীদের বাড়িতে অগ্নিসংযোগ করে মাঝিপাড়ার ১৮টি পরিবারকে নিঃস্ব করে দিয়েছে। তাদের এই সকল ঘৃণ্য কাজের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) তীব্র নিন্দা ও জোরালো প্রতিবাদ জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক ও ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়। ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের সাধারণ মানুষের শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি ফিরিয়ে আনতে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও অপপ্রচারকারীদের চিহ্নিত করে সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িত ব্যক্তি ও গোষ্ঠীকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য আইইবি’র প্রেসিডেন্ট এবং কেন্দ্রীয় কাউন্সিলের পক্ষ থেকে সরকারের নিকট বিশেষভাবে অনুরোধ জানাচ্ছে।

 

Print Friendly, PDF & Email

Related Posts