টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন আর নেই

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন আর নেই।

মঙ্গলবার ( ১৬ নভেম্বর) দুপুরে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যূকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তার ছেলে ব্যারিষ্টার তাহরীম হোসেন সীমান্ত মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, তিনি বেশ কিছুদিন যাবৎ অসুস্থজনিত কারনে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। আগামীকাল বাদ জোহর মির্জাপুর হাই স্কুল মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৭ মির্জাপুর আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি বর্তমান জাতীয় সংসদে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি’র দায়িত্ব পালন করছিলেন।

১৯৫৬ সালের ১২ জুলাই মির্জাপুর উপজেলার পোষ্টকামুরী গ্রামে জন্ম গ্রহণ করেন তিনি। তার পিতার নাম আলহাজ ওয়াজউদ্দিন এবং মাতার নাম রেজিয়া বেগম।

তিনি ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হন। ১৯৭৩ সালে সরকারী তিতুমীর কলেজে পড়াকালীন সময়ে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ১৯৭৮ সালে একই হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস সম্মান ও ১৯৭৮ সালে এমএসএস ডিগ্রী অর্জন করেন।

তিনি মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির তিনবার সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯০ সালে তিনি মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

আরিফুল/টাঙ্গাইল

Print Friendly

Related Posts