হাজারীবাগে ভিটামিন এ ক্যাম্পেইন উদ্বোধন

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১১ ডিসেম্বর থেকে ৪ দিন ব্যাপী সারা দেশে অনুষ্ঠিত হচ্ছে।

শুক্রবার (১১ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বাস্তবায়িত ও ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্প-২য় পর্যায় (ইউপিএইচসিএসডিপি-২য় পর্যায়), পার্টনারশিপ এরিয়া-৩ এর নগর মাতৃসদন ও ৬টি নগর স্বাস্থ্যকেন্দ্র’র পক্ষ থেকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করেন উক্ত প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খান (যুগ্ম সচিব) ।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা.সানজিদা ইসলাম ও ইউপিএইচসিএসডিপি-২য় পর্যায়, পিএ-৩, ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রকল্প ব্যবস্থাপক মাহফিদা দীনা রুবাইয়া।

এ ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হচ্ছে এবং ৬ মাস পূর্ণ হলে মায়ের বুকের দুধের পাশাপাশি পরিমান মত ঘরের তৈরি সুষম খাবার খাওয়ানোর বিষয়ে পুষ্টি বার্তা প্রচার করা হচ্ছে।

উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন ইউপিএইচসিএসডিপি-২য়, ডিএসসিসি, পিএ -৩ হতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়ার্ড ২২, ২৩, ২৪, ২৭, ২৮ ও ২৯ নং ওয়ার্ডে একটি নগর মাতৃসদন ও ৬টি নগর স্বাস্থ্য কেন্দ্রর মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করছে।

তথ্য সূত্র: মোহাম্মদ রুবায়েত, মিডিয়া ম্যানেজার: ঢাকা আহছানিয়া মিশন

Print Friendly

Related Posts