পৌষের রাতে দর্শক মাতালেন শিল্পী ফকির শাহাবুদ্দিন ও আশিক

হবিগঞ্জ প্রতিনিধি: স্থান হবিগঞ্জ শহরের জালাল স্টেডিয়াম। উপলক্ষ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান বিজয় দিবস ২০২১ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

এ অনুষ্ঠানের আয়োজক হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ। সময়টা শনিবার দিবাগত রাত। প্রথমে আলোচনা সভা। জেলা আওয়ামী লীগের সভাপতি হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির এ সভায় সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরীর পরিচালনায় এ সভায় সংশ্লিষ্টরা বক্তব্য প্রদান করেন।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু। পর্যায়ক্রমে মঞ্চে আসেন জনপ্রিয় কন্ঠশিল্পী ফকির শাহাবুদ্দিন ও হবিগঞ্জের সন্তান কন্ঠশিল্পী সৈয়দ আশিকুর রহমান আশিক। এছাড়াও অন্যান্য শিল্পীরা গান পরিবেশন করেন।

একের পর এক গান উপহার দেন দুই খ্যাতিমান শিল্পী। রাত গভীর হওয়ার সাথে সাথে দর্শক সমাগম বাড়তে শুরু করে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ছাড়াও শত শত দর্শক তাদের গান উপভোগ করেন। বিশেষ করে দুই শিল্পীর গান শুনে শত শত ভক্ত পৌষের শীতের রাত উপভোগ করেছেন দারুণভাবে।

শিল্পী আশিক বলেন- আমি বেশীরভাগ শাহ আব্দুল করিমের গান করি। তাঁর প্রয়াণের পর তাঁর গানের প্রতি আমার দুর্বলতা ভীষণভাবে বেড়ে যায়। শ্রোতারাও আমার কণ্ঠে তাঁর গান গ্রহণ করেন।

তিনি বলেন- আমি হবিগঞ্জের সন্তান। হবিগঞ্জবাসী আমার গান শুনে মুগ্ধ। জেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানের গান করেছি। গান গেয়েছেন ফকির শাহাবুদ্দিনসহ অন্যান্য শিল্পীবৃন্দ। দর্শকরা গান উপভোগ করেছেন। দর্শকদের জন্য আমাদের গান।

মামুন/হবি

Print Friendly

Related Posts