৩ জানুয়ারি থেকে দেশব‍্যাপী অনির্দিষ্টকালের ট্যাংকলরি ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক : ট্যাংকলরির ভাড়া বৃদ্ধি না করা হলে আগামী ৩ জানুয়ারি থেকে অনিদির্ষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতি পালন করবে বাংলাদেশ ট‍্যাংকলরি ওনার্স এসোসিয়েশন। এসময় ‍ট‍্যাংকলরি জ্বালানী তেল পরিবহন থেকে বিরত থাকবে।

ধর্মঘট পালনের কড়া হুঁশিয়ারি দিয়ে এসোসিয়েশনের সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল বলেন, ৪ নভেম্বর জ্বালানী তেলের দাম বৃদ্ধি করা হলেও ট‍্যাংকলরির ভাড়া বৃদ্ধি করা হয়নি। অথচ বাস মালিকদের বাসভাড়া ২৮ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। আমরা দাবি করছি ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর বর্তমান ভাড়া ০.৫০ টাকা পুনঃ নির্ধারণ পূর্বক ০.৭০ টাকা করতে হবে এবং ডিপোর ৪০ কিলোমিটারের বাইরে বর্তমান ভাড়া ৩.২৫ টাকা পুনঃনির্ধারণ পূর্বক ৪.৫০ টাকা করতে হবে। একই সাথে মূলধন বিনিয়োগের বিবেচনায় প্রতি ৩ বছর পর পর ভাড়া পুনঃনির্ধারণ করতে হবে।

সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল বলেন, আমাদের দাবী অত‍্যন্ত ন্যায়সঙ্গত ও যৌক্তিক। তেলের মূল‍্যবৃদ্ধির পর লোকসানের মাত্রা কয়েকগুণ বৃদ্ধি পাওয়ায় এবং সংশ্লিষ্টদের ট‍্যাংকলরির প্রতি অবহেলা ও বিমাতাসুলভ আচরণের কারণে ট‍্যাংকলরির মালিকরা বাধ‍্য হয়ে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছে। আমরা আশা করবো সরকার আমাদের দাবি মেনে নিয়ে নিরবচ্ছিন্ন জ্বালানী তেল পরিবহনে সহযোগিতা করবেন।

রোমিও/ঢাকা

Print Friendly

Related Posts