অপশক্তিকে আমরা আজও পরাজিত করতে পারিনি: ড. সৈয়দ আনোয়ার হোসেন

বঙ্গবন্ধু ও মহান বিজয়ের তাৎপর্য শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

আমাদের নানা বৈষয়িক সমৃদ্ধি হয়েছে, তবে নৈতিক ও মানবিক বিপর্যয় ঘটেছে। পাকিস্তানি হানাদারদের আমরা পরাজিত করতে পেরেছি, কিন্তু সাম্প্রদায়িক জঙ্গিবাদ ও ধর্মান্ধ অপশক্তিকে আমরা আজও পরাজিত করতে পারিনি।আজকের বাংলাদেশের বাস্তবতা সেটিই প্রমাণ করে।

বলেছেন- বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল্স (বিইউপি) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক চেয়ারম্যান ও অধ্যাপক অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল ১১ টায় মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) এর উদ্যোগে শহীদ প্রকৌশলী ভবন, আইইবি সদর দফতরের কাউন্সিল হলে “বঙ্গবন্ধু ও মহান বিজয়ের তাৎপর্য” শীর্ষক আলোচনা সভায় তিনি মুখ্য আলোচক ছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সবসময় বলতেন, “সোনার বাংলা গড়তে সোনার মানুষ চাই।”

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহবুব-উল-অলম হানিফ এমপি।

তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত কিন্তু একাত্তরের পরাজিত শক্তি ও বিএনপি আমাদের সকল অর্জনকে ম্লান করতে নানা ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্র মোকাবেলার জন্য তিনি মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে সচেতন থাকার এবং প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নত আধুনিক বাংলাদেশ গড়ার কাজে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবি’র প্রাক্তন প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

স্বাগত বক্তব্য প্রদান করেন, আইইবি’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু) পিইঞ্জ.।

আলোচক ছিলেন- আইইবি’র ভাইস প্রেসিডেন্ট (এইচআরডি) ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, আইইবি’র ভাইস প্রেসিডেন্ট (প্রশাসন ও অর্থ) ইঞ্জিনিয়ার খন্দকার মনজুর মোর্শেদ।

সভাপতিত্ব করেন, আইইবি’র প্রেসিডেন্ট ও রাজউকের সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা।

Print Friendly

Related Posts