চা বাগানের দরিদ্র শ্রমিকদের মাঝে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার শীতবস্ত্র বিতরণ

খন্দকার জাফর আহমদ: শিল্পপ্রতিষ্ঠান কেএসআরএমের উদ্যোগে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া শীতবস্ত্র বিতরণ করেছেন।

গত সোমবার শীতপ্রবণ এলাকা মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় এসব কম্বল বিতরণ করা হয়।

চা-বাগানের নিম্নআয়ের ও দরিদ্র পাঁচ শতাধিক নারী শ্রমিকের হাতে তুলে দেওয়া হয় কম্বল।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ সময় বলেন, বর্তমান সরকার সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করছে। সঠিক ও কার্যকর পদক্ষেপের কারণে মানুষের জীবনমানের অভাবনীয় পরিবর্তন হয়েছে। দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আগের মতো বিদ্যুৎ মাঝে মাঝে আসে না। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাচ্ছে প্রত্যন্ত অঞ্চলের মানুষ। ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে সারাদেশে। উন্নয়নের উৎসব চলছে দেশের প্রতিটি আনাচে কানাচে। শিল্পোদ্যোক্তারা ব্যবসাবান্ধব পরিবেশ পেয়ে নতুন নতুন কারখানা স্থাপনে উৎসাহী হচ্ছেন। শিক্ষিত ও দক্ষ বেকারের কর্মসংস্থান হচ্ছে। দেশে বিদেশি বিনিয়োগ বেড়েছে অতীতের যেকোনো সময়ের চেয়ে কয়েকগুণ। এককথায় বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আর এসব সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ইস্পাত কঠিন নেতৃত্ব ও দেশ পরিচালনায় অভাবনীয় দক্ষতা ও বিচক্ষণতার কারণে। এতে সারাবিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি সমুজ্জ্বল হয়েছে।

প্রধানমন্ত্রীর পক্ষে শীতার্তদের কম্বল বিতরণের উদ্যোগের জন্য কেএসআরএমকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, কেএসআরএম যেকোনো সংকটময় পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে থাকে। সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে নিরবচ্ছিন্ন কাজ করে। যা মানবতার অনন্য উদাহরণ। তাদের এমন কর্মকান্ড নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে স্থানীয় প্রশাসনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly

Related Posts