জ্বালানি তেলের কমিশন বৃদ্ধি চেয়েছে পেট্রোল পাম্প মালিক সমিতি

দীর্ঘ পাঁচ বছর সরকারের বিভিন্ন দপ্তরে দেনদরবার চিঠি চালাচালির করার পরও জ্বালানি তেল ব্যবসায়ীদের কমিশন না বাড়িয়ে গত বছর জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার ৷ এতে করে সারা বাংলাদেশের পেট্রোল পাম্প মালিকেরা ব্যবসায়ীক ভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছেন বলে দাবি করেছেন বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সভাপতি মো. নাজমুল হক।

তিনি বলেন,বর্তমান পরিস্থিতে ব্যবসায়ীদের সাথে আলাপ আলোচনা পরামর্শ করে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি)’র জ্বালানী তেলের কমিশন নির্ধারণ করার প্রয়োজন ছিলো, কিন্তু ব্যবসায়ীদের সাথে আলোচনা না করে বিপিসি একতরফাভাবে কমিশন নির্ধারণ করেছে। এর ফলে ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

তিনি বলেন, বর্তমানে বাজারে জ্বালানী থেকে শুরু করে সব কিছুর মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। আগে যেখানে আমাদের ব্যবসায়ী লাইসেন্স একটি দরকার ছিলো এখন প্রয়োজন হয় নয়টির, আগে লিটার প্রতি ডিজেল জ্বালানির কমিশন ছিলো ৩:১৫%, এখন তা কমিয়ে ২:৭৫% নির্ধারণ করা হয়েছে।

ব্যবসায়ী নেতা মো.নাজমুল হক আরো বলেন, দীর্ঘ ৫ বছর যাবত আমরা পেট্রোল পাম্প মালিকরা ৭% কমিশন বৃদ্ধির যৌক্তিক দাবী জানিয়ে আসছি। যদিও ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে কোন আন্দোলন ধর্মঘটে যাওয়ার ইচ্ছে আমাদের নেই। আলোচনার মাধ্যমে সমস্যা নিরসনের লক্ষে আমরা উদ্ভব সমস্যার সমাধান প্রত্যাশা করি।

অনুষ্ঠানে পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক জায়েদ আহমেদ তপন বলেন, বর্তমান পরিস্থিতিতে চলমান কমিশনে আমাদের পক্ষে পাম্প ব্যবসা পরিচালনা করা কঠিন হয়ে পড়েছে। তাই কমিশন বৃদ্ধি করার কোন বিকল্প নেই বলে আমরা মনে করি।

Print Friendly

Related Posts