অপূরণীয় শূন্যতা, বললেন মোদি-মমতা

২৭ দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু শনিবার আচমকা তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। রোববার প্রয়াত আসে প্রয়াণের খবর।

কোকিলকণ্ঠী লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট বার্তায় তিনি লেখেন, ‘তাঁর চলে যাওয়া এমন এক শূন্যতা তৈরি করল, যা কখনওই পূরণ হওয়ার নয়। ভারতীয় সংস্কৃতির একজন কিংবদন্তি হিসেবেই লতা মঙ্গেশকরকে মনে রাখবে আগামী প্রজন্ম, যাঁর সুরেলা কণ্ঠ প্রজন্মের পর প্রজন্মকে মন্ত্রমুগ্ধ করে রেখেছে।

ভারতরত্ন লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা গান ও পূর্বের শিল্পীদের এত ভালবাসা দেওয়ায় প্রয়াত কোকিলকণ্ঠীকে তিনি বিশেষ ভাবে কৃতজ্ঞতা জানিয়েছেন।

লতা মঙ্গেশকর করোনায় আক্রান্ত হওয়ায় গত ১১ জানুয়ারি মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়। নিউমোনিয়াতেও আক্রান্ত ছিলেন তিনি। প্রথম থেকেই তাকে আইসিইউ-তে রাখা হয়েছিল। ৩০ জানুয়ারি শিল্পীর কোভিড নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু বয়সজনিত নানা সমস্যার কারণে শেষ পর্যন্ত আর লড়তে পারলেন না তিনি। রোববার সকালে ৮টা ১২ মিনিটে মাল্টি অর্গান ফেলিওরে মৃত্যু হয় সুরসম্রাজ্ঞীর।

Print Friendly

Related Posts