কিয়েভের অভিমুখে রুশ সেনা, ৭৪টি সামরিক স্থাপনা ধ্বংস

ইউক্রেনের রাজধানী কিয়েভের অভিমুখে রুশ সেনারা, ৭৪টি সামরিক স্থাপনা ধ্বংসের দাবি করেছে রাশিয়া।ঘাঁটির নিয়ন্ত্রণ ধরে রাখতে রুশ সেনাদের বিরুদ্ধে লড়ছে ইউক্রেনের সেনারা। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন ইউক্রেনের সশস্ত্র বাহিনীর প্রধান ভালেরি জালুঝনি। এএফপি

রুশ হামলার শিকার বিমানঘাঁটির অবস্থান কিয়েভের অ্যান্টোনভ বিমানবন্দরের পাশেই। সেখানে হামলার অর্থ হলো, ইউক্রেনে অভিযানের প্রথম দিনই একেবারে রাজধানী পর্যন্ত পৌঁছে গেছে রুশ সেনারা।

গোস্তোমেল বিমানঘাঁটিতে লড়াইয়ের বিষয়টি এক ফেসবুক পোস্টে নিশ্চিত করেছেন ভালেরি জালুঝনি। ঘাঁটির ওপর দিয়ে একাধিক রুশ হেলিকপ্টার উড়ে যেতে দেখা গেছে। হেলিকপ্টারগুলো উত্তর দিক থেকে এসেছে বলে জানিয়েছেন তারা।

ঘাঁটিকে ঘিরে লড়াই চলাকালে দুটি রুশ যুদ্ধবিমান থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এরপর তিন ঘণ্টা ধরে রাশিয়া ও ইউক্রেনের সেনাদের মধ্যে গোলাগুলি চলে। পরে আরও তিনটি যুদ্ধবিমান উড়ে গেলে আবার গোলাগুলি শুরু হয়।

রাশিয়ার হামলা ও ইউক্রেনের সেনাদের প্রতিরোধযুদ্ধ নিয়ে প্রকাশিত একাধিক ছবিতে পূর্ব ইউক্রেনের চুগুয়েভ ও খারকিভ অঞ্চলের কাছে একটি সামরিক বিমানঘাঁটি থেকেও ধোঁয়া উঠতে দেখা গেছে। বিবিসি ।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশের পর স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর থেকেই ইউক্রেনের স্থল, আকাশ ও নৌপথে হামলা চালানো শুরু করে রাশিয়া।

Print Friendly

Related Posts