মা এমনই হন..

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাঁড়িয়ে আছেন। পাশে মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল খুব মনোযোগ দিয়ে ডিএসএলআর দিয়ে ছবি তুলছেন। কিন্তু উন্মত্ত পদ্মার বাতাস পুতুলের চুল এলোমেলো করে দিচ্ছে। মা শেখ হাসিনা সেটা খেয়াল করলেন। নিজের মাথা থেকে চুল বাঁধার ক্লিপ খুলে হাতে নিয়ে মেয়ের হাতে দিলেন। মেয়ে পুতুল নিজের অবাধ্য চুল বাঁধলেন সেই ক্লিপে।

মা এমনই হন, দুর্যোগ মুহূর্ত কিংবা সবচাইতে আনন্দের মুহূর্তেও সন্তানের প্রতি গভীর খেয়াল থাকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিওতে একজন মা ও মেয়ের সুন্দর একটি গল্প রয়েছে। যার ফলে নেটিজেনরা ব্যাপকভাবে ভিডিওটি পছন্দ করছেন।

স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দিয়ে শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বেলা ১২টার দিকে অতিথিদের সঙ্গে নিয়ে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সড়কপথের শুভ উদ্বোধন করেন তিনি।এই উদ্বোধন অংশের এ ভিডিওটি ভাইরাল হয়েছে।

ভিডিওর সঙ্গে ভারতের গায়ক অরিজিত সিংয়ের একটি গান জুড়ে দিয়ে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। ফলে মা-মেয়ের ভালোবাসার গল্প আরো জীবন্ত হয়ে উঠেছে। গানের নাম হলো, ‘আমি তোমার ছায়ায় ছায়ায় বাঁচি মা…’

নেটিজেনরা ভিডিওটি শেয়ার দিয়ে লিখছেন নানা আবেগীয় কথা। একজন লিখেছেন, ভীষণ সুন্দর―মা তো এমনই ❤। আরেক নেটিজেন লিখেছেন, সন্তানের যেকোনো সমস্যার নিমিষেই সমাধান দেওয়া মানুষ‌টি হলেন মা।

আরেকজন লিখেছেন, হ্যাঁ উনি মা, যার কাছে সন্তানের চুল আটকে দেয়ার ক্লিপটাও থাকে। ঠিক একইভাবেই দেশটাকে ছায়ার মতো আগলে রেখেছেন শেখের বেটি…পদ্মার ওপারের মানুষ জানে তারা কী পেলো…পদ্মা সেতু সগৌরবে দাঁড়িয়ে আজ এই মানুষটার আন্তরিকতায় ভালোবাসায়। এই মানুষটার সমালোচনা করা সহজ কিন্তু তার সমকক্ষ হওয়া কঠিন…

ভিডিওটি এখানে ক্লিক করে দেখুন

 

Print Friendly

Related Posts