বরগুনার কোটবাড়ীয়ায় দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো এলাকাবাসীর

ইফতেখার শাহীন: বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের কোটবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কবিখা প্রকল্পের আওতায় নতুন রাস্তা নির্মান হওয়ায় এলাকাবাসী ও স্কুলগামী শিশু শিক্ষার্থীদের দীর্ঘদিনের স্বপ্ন আজ পূরণ হলো। বিগত দিনে এ রাস্তাটি না থাকায় শিশু শিক্ষার্থীসহ এলাকাবাসীকে অনেক দূর্ভোগ পোহাতে হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থ বছরের সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২ য় পর্যায়ের কাজের বিনিময়ে খাদ্য প্রকল্পের আওতায় এ রাস্তাটির অনূকুলে ৮.৩০০ মেট্রিক টন চাল   বরাদ্দ দেয়া হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শ্রমিকরা স্বতঃস্ফুর্তভাবে রাস্তার কাজ শেষ করছেন, এখন শুধু ড্রেসিং চলছে। শ্রমিক সর্দার কালাম জানান, আমরা কখনই কাবিখা প্রকল্পের কাজ করিনি। এই প্রথম আমরা শ্রমিকরা এ কাজ করতে পেরে খুবই আনন্দিত। এভাবে সরকারের সকল বরাদ্দের কাজগুলো হলে দেশ অনেক উন্নত হতো আর আমরা গরীবরা অনেক উপকৃত হতাম।

এলাকার মানিক গাজী বলেন, এ রাস্তাটির খুবই প্রয়োজন ছিলো। এখানে একটি সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বিগত দিনে বর্ষা মৌসূমে শিশু শিক্ষার্থীরা অনেক কষ্টে স্কুলে আসতো। এখন আর সে কষ্ট  থাকবেনা। এ রাস্তাটি হওয়ায় আমরা এলাকাবাসী অনেক খুশী।

প্রকল্পের সিপিসি কেওড়াবুনিয়া ইউপি সদস্য স্বপন গাজী বলেন, এলাকাবাসী ও শিশু শিক্ষার্থীদের যাতায়াতের জন্য এ রাস্তাটি অনেক গুরুত্ব বহন করে।

তাই দীর্ঘদিন থেকেই আমার আশা ছিলো এ রাস্তাটি কিভাবে নির্মান করা যায়। আমাদের মাননীয় সংসদ সদস্য তিনি বরাদ্দ দিয়েছেন বলে এ রাস্তাটি করা সম্ভব হয়েছে। এজন্য আমিসহ এলাকাবাসী তার প্রতি কৃতজ্ঞ এবং আন্তরিকভাবে তাকে ধন্যবাদ জানাচ্ছি।

Print Friendly

Related Posts