পর্যটকের পদচারণায় মুখর প্রাকৃতিক সৌন্দর্য্যমণ্ডিত রাঙামাটি

বিজয় ধর: পবিত্র ঈদুল আজহার ছুটির অবসরে পাহাড় আর হ্রদের শহর রাঙামাটিতে জমে উঠেছে উৎসবের আমেজ। হাজারো পর্যটকের পদচারণায় মুখর এখন প্রাকৃতিক সৌন্দর্য্যমণ্ডিত পাহাড়ি ভূমি রাঙামাটি।

ঈদের ছুটির সঙ্গে সরকারি বন্ধ যোগ হওয়ায় দীর্ঘ ছুটির আমেজ নিয়ে এই পাহাড়ি শহরে বেড়াতে চলে এসেছেন কয়েক হাজার ভ্রমণপিয়াসী।

রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকরা বলছেন, রাঙামাটি অত্যন্ত সুন্দর একটি শহর। এখানকার ঝুলন্ত সেতু ,কাপ্তাই হ্রদের মনোরম দৃশ্য দেখে খুবই ভালো লাগছে।

এদিকে, চট্টগ্রাম থেকে পুলিশ পলওয়েল পার্কে  বেড়াতে আসা জবা দাশ বলেন, আমি মা-বাবা সবাই মিলে  রাঙামাটিতে ঘুরতে আসছি এখানকার মনোরম প্রাকৃতিক দৃশ্যগুলো আমাকে খুব কাছে টানে।

ঢাকা থেকে বেড়াতে আসা সস্ত্রীক পর্যটক ইঞ্জিনিয়া সোহাগ দাশ বলেন, রাঙামাটির প্রাকৃতিক সৌন্দর্য্য খুবই অপরুপ। আমি মনে করি প্রত্যেকের একবার হলেও রাঙামাটির পাহাড়, ঝর্ণা এসব দৃশ্য অবলোকন করা উচিত।  কাপ্তাই হ্রদের মনোরম দৃশ্য, ঝুলন্ত সেতু, সবুজ পাহাড় দেখে আমরা খুবই অভিভূত। প্রকৃতির রুপ যে কতো সুন্দর, তা প্রাণ ভরে উপভোগ করছি।

রাঙামাটি পর্যটন নৌযান ঘাট ম্যানেজার মো. রমজান আলী জানান, ঈদুল আজহার ছুটিতে রোববারও টুরিস্ট তেমন ছিল না কিন্তু আজকে অনেক দেশি-বিদেশি টুরিষ্ট রাঙামাটিতে ঘুরতে এসেছে। তারা কাপ্তাই হ্রদ ও শুভলং ঝর্ণায় ঘুরতে যাচ্ছে।

রাঙামাটি পর্যটন কর্পোরেশন এর ব্যবস্থাপক, সৃজন বিকাশ বড়ুয়া বলেন, বর্তমানে রাঙামাটির মোটেলে ৭০-৮০ ভাগ রুম বুকিং রয়েছে। সোমবার বিকেল পর্যন্ত প্রায় দুই হাজার টুরিস্ট এসেছেন। আশা করছি আরও প্রচুর পর্যটকের সমাগম হবে।

রাঙামাটির এ নয়নাভিরাম স্পট সত্যিই যেনো পর্যটককে কাছে টানে। শিহরিত করে তোলে স্বচ্ছ কাপ্তাই হ্রদের জলে নৌ-বিহারের মতো রোমাঞ্চকর নৌ-ভ্রমণ।

Print Friendly

Related Posts