কুয়াকাটায় লাইসেন্সবিহীন আবাসিক ও মানহীন রেস্টুরেন্টের ছড়াছড়ি

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর কুয়াকাটায় লাইসেন্স ছাড়াই চলছে হোটেল ব্যবসা। লাইসেন্স না থাকায় এবার আরো ৫ আবাসিক হোটেল মালিককে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে রেস্টুরেন্টের খারারের মান নিয়েও উঠেছে প্রশ্ন। পঁচা বাসি খাবার সরবরাহ করায় ২টি রেষ্টুরেন্ট মালিককে ৯০ হাজার টাকা জরিমানা দিতে হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) রাতে কুয়াকাটা পৌর শহরে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবু বক্কর সিদ্দিকী। এসময় মহিপুর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চ সহকারী উবাচু জানান, সরকারি লাইসেন্স না থাকায় আবসিক হোটেল সোনার বাংলার মালিককে ৩০ হাজার টাকা, হোটেল বনফুলের মালিককে ৪০ হাজার টাকা, হোটেল অরণ্য বিলাসের মালিককে ৪০ হাজার টাকা, হোটেল রয়েল প্যালেসের মালিককে ৫০ হাজার টাকা ও হোটেল গোল্ডেন ইনের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়া পর্যটকদের পঁচা বাসি খাবার সরবরাহ করায় খাবার হোটেল অ্যারাবিল্লাহর মালিককে ৪০ হাজার ও বরিশাল গেট অ্যান্ড চাইনিজ রেস্টুরেন্টের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে গত ১৭ জুলাই রাতে লাইসেন্স না থাকায় কুয়াকাটার দুই আবাসিক হোটেল সাগর কন্যা রিসোর্ট ও হোটেল আমান এবং পঁচা বাসি খাবার সরবরাহ করায় চার রেস্টুরেন্ট আনিকা, আল মদিনা, সী-গাল ও জোয়ার ভাটার মালিককে জরিমানা দিতে হয়।

গত ১৫ জুলাই রাতে লাইসেন্স না থাকায় কুয়াকাটার ৪ আবাসিক হোটেল পাঁচতারা, সিলভার ক্রাউন, শুকতারা ও স্যাংকিং এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন করায় পাঁচতারা রেস্টুরেন্টের মালিককে জরিমানা দিতে হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবু বক্কর সিদ্দিকী জানান, পর্যটকরা যাতে কোনভাবে প্রতারিত না হন, তাদের নির্বিঘ্ন সেবা দিতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly

Related Posts