বাংলাদেশে সাতদিনের ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো ২০২২’

‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো ২০২২’, বাংলাদেশের অন্যতম সেরা এবং সবচেয়ে স্বনামধন্য শিক্ষা মেলা ঢাকা, চট্টগ্রাম এবং খুলনায় আসছে এই সপ্তাহে। শুরু হবে ঢাকা থেকে ২২ – ২৩ জুলাই BICC (বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার) আগারগাঁওয়ে, তারপরে ২৫ – ২৬ জুলাই চট্টগ্রাম হোটেল পেনিনসুলায় এবং ২৮ জুলাই খুলনা সিটি ইন-এ অনুষ্ঠিত হবে।

আয়োজক AFAIRS Exhibitions & Media Pvt Ltd. এবং A2Z Study .

‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো ২০২২’ বাংলাদেশী ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের জন্য ২৫টির ও বেশী বিশ্ববিদ্যালয় এবং কলেজের প্রধানদের সাথে সরাসরি সংযোগ করার জন্য সমস্ত সম্ভাবনার দ্বার উন্মুক্ত করবে, সবগুলোই এক ছাদের নিচে। এটি শিক্ষার্থীদের জন্য আন্তর্জাতিক ভর্তি পরিচালকের সাথে মুখোমুখি যোগাযোগ করার এবং নতুন যুগের কোর্স, যোগ্যতার মানদণ্ড, আবেদন প্রক্রিয়া, ফি, প্লেসমেন্ট এবং স্কলারশিপের বিকল্পগুলি সম্পর্কে আরও জানার একটি চমৎকার সুযোগ হবে।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলির ২০০টির ও বেশি ব্যাচেলর, মাস্টার্স এবং ডিপ্লোমা প্রোগ্রামগুলি অফার করা হবে। ভারতের কিছু বিশিষ্ট প্রতিষ্ঠান এবং NAAC, NIRF এবং QS দ্বারা স্বীকৃত উচ্চ রেটপ্রাপ্ত বেসরকারি বিশ্ববিদ্যালয় ভারত থেকে এই এক্সপোতে অংশগ্রহণ করছে।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলি হল আচার্য ইনস্টিটিউট – ব্যাঙ্গালোর, আদমাস বিশ্ববিদ্যালয় – কলকাতা, আদিত্য জেএনটিইউ – কাকিনাডা ক্যাম্পাস, অ্যামিটি বিশ্ববিদ্যালয় – কলকাতা, ভারত ইনস্টিটিউট অফ হায়ার এডুকেশন অ্যান্ড রিসার্চ – চেন্নাই, বিড়লা ইনস্টিটিউট অফ টেকনোলজি – মেসরা, রাঁচি, ব্রেনওয়্যার বিশ্ববিদ্যালয় – কলকাতা, সিভি রামন গ্লোবাল ইউনিভার্সিটি – ভুবনেশ্বর, চণ্ডীগড় ইউনিভার্সিটি – পাঞ্জাব, দত্তমেঘে ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (বিশ্ববিদ্যালয় বলে মনে করা হয়) – মহারাষ্ট্র, জৈন বিশ্ববিদ্যালয় – ব্যাঙ্গালোর, কলিঙ্গা ইনস্টিটিউট অফ ইন্ডাস্ট্রিয়াল টেকনোলজি (কেআইআইটি) ডিমড ইউনিভার্সিটি – ভুবনেশ্বর, লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি – পাঞ্জাব, এমআইটি ওয়ার্ল্ড পিস ইউনিভার্সিটি (এমআইটি ডব্লিউপিইউ) – পুনে।এনআইটিটিই মিনাক্ষী ইনস্টিটিউট অফ টেকনোলজি – ব্যাঙ্গালোর, এনআইটিটিই ইউনিভার্সিটি – ম্যাঙ্গালোর, পন্ডিত দীনদয়াল এনার্জি ইউনিভার্সিটি (পিডিইইউ) – গান্ধীনগর, গুজরাট, পারুল ইউনিভার্সিটি – ভাদোদরা, পিএসজিআর কৃষ্ণম্মল কলেজ ফর উইমেন – কোয়েম্বাটোর, শারদা বিশ্ববিদ্যালয় – দিল্লি এনসিআর, এসআরএম বিশ্ববিদ্যালয়, এপি – অন্ধ্রপ্রদেশ এবং আরও অনেক প্রতিষ্ঠান।

মেলার আয়োজক সঞ্জীব বলিয়া বলেন, আমাদের লক্ষ্য সবসময়ই ছিল বাংলাদেশী শিক্ষার্থীদের বিশাল আধিক্যকে ভারতের সম্মানিত প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত করা। গত ৮ বছর ধরে স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো বাংলাদেশে একটি নিয়মিত বৈশিষ্ট্য। এই এক্সপো আবারো ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। । এটা অবশ্যই বাংলাদেশী শিক্ষার্থীদের ভারতে উচ্চ শিক্ষার সুযোগ অন্বেষণ করতে সাহায্য করবে।

এই প্রতিটি প্রতিষ্ঠানের ইন্টারন্যাশনাল অফিস বাংলাদেশী শিক্ষার্থীদের সকল প্রক্রিয়া এবং ডকুমেন্টেশনে সাহায্য করে। সর্বোপরি, আপনার ভারতে প্রবেশ, আপনার সমস্ত ক্যাম্পাসের প্রয়োজনীয়তা সরাসরি এই অফিস দ্বারা তত্ত্বাবধান করা হয়।

‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো ২০২২’ দ্বাদশ গ্রেডের অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের জন্য অত্যন্ত উপকারী হবে যারা বোর্ড পরীক্ষায় অংশ নিয়েছে, কারণ এটি বিকল্প কোর্সগুলো এবং আবেদনের সময়সীমা সম্পর্কে প্রাথমিক তথ্য প্রদান করবে। এক্সপোতে প্রবেশ বিনামূল্যে। শিক্ষার্থী এবং অভিভাবকরা এক্সপোতে অংশগ্রহণের জন্য www.studyinindiaexpo.com-এ প্রাক-নিবন্ধন করতে পারেন।

Print Friendly

Related Posts