আনোয়ারা সৈয়দ হকের নতুন বই ‘স্মৃতির খেয়ায় যাই ভেসে যাই’

আনোয়ারা সৈয়দ হকের জন্মদিন উপলক্ষে প্রকাশিত হয়েছে তার নতুন বই স্মৃতির খেয়ায় যাই ভেসে যাই।গত শুক্রবার (৫ নভেম্বর ২০২২) ছিল তার ৮২তম জন্মদিন ।

বইটি সম্পর্কে আনোয়ারা সৈয়দ হক বলেন, স্মৃতিকথার এই বইটি প্রকাশের কথা ছিল গত বইমেলাতে৷শেষ পর্যন্ত আরও কিছু লেখা যুক্ত হওয়ায় প্রকাশক ৫ নভেম্বর প্রকাশ করেন এই বই ‘স্মৃতির খেয়ায় যাই ভেসে যাই’।

তিনি আরও বলেন, এই বইয়ে আছে আমার শ্রদ্ধেয়-প্রিয় ও ভালোবাসার কয়েকজন মানুষকে নিয়ে স্মৃতিলেখা। যেমন-এস এম সুলতান, কাইয়ুম চৌধুরী, কবীর চৌধুরী, জিল্লুর রহমান সিদ্দিকী, আনিসুজ্জামান, ফজলে হাসান আবেদ,শামসুর রাহমান, শক্তি চট্টোপাধ্যায়, রফিক আজাদ, আসাদ চৌধুরী, খোন্দকার আশরাফ হোসেন, হাসান আজিজুল হক, হাসনাত আবদুল হাই, রোকনুজ্জামান খান দাদাভাই, আবদুল গাফ্ফার চৌধুরী, আবদুল্লাহ আল মামুন, সেলিম আল দীন, এস এম সোলায়মান, যতীন সরকার,শান্তনু কায়সার, আবুল হাসনাত।

আনোয়ারা সৈয়দ হকের ৮২তম জন্মদিনে গত শুক্রবার (৫ নভেম্বর ২০২২) রাজধানীর গুলশানে এক অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন হয়।এ সময় উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, কথাসাহিত্যিক পাপড়ি রহমান, কবি দিলারা হাফিজ, কবি ও চলচ্চিত্র নির্মাতা টোকন ঠাকুর, কবি ও কথাসাহিত্যিক মাহবুব আজীজ, কবি তুষার কবির, কবি পিয়াস মজিদ, কথাসাহিত্যিক ও সাংবাদিক সাইফ বরকতুল্লাহ, কথাসাহিত্যিক হামিম কামাল এবং জাগতিক প্রকাশনের কর্ণধার ও বইটির প্রকাশক রহিম রানা।

বই: স্মৃতির খেয়ায় যাই ভেসে যাই
লেখক: আনোয়ারা সৈয়দ হক
প্রচ্ছদ : মোস্তাফিজ কারিগর
প্রকাশক : জাগতিক প্রকাশন
মূল্য : ৩৫০ টাকা

Print Friendly

Related Posts