জন্মস্থানে সংগীতে-আলোচনায় সুবীর নন্দীকে স্মরণ

হবিগঞ্জ প্রতিনিধি: যে মাটিতে জন্ম আর বেড়ে ওঠা আর হারমোনিয়াম-তবলায় হাতেখড়ি, সে জন্মস্থান হবিগঞ্জের মানুষ একুশে পদক পাওয়া বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীকে আনুষ্ঠানিকভাবে স্মরণ করলো।

বুধবার (৩০ নভেম্বর) রাতে হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে এই মহান শিল্পীর স্মরণে ছিলো সংগীত ও বিশেষ সভার আয়োজন। জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমির এই আয়োজনে সহযোগিতা করেছে সাংস্কৃতিক সংগঠন ‘ঐক্যসুর’।

অনুষ্ঠানে কৃতি শিল্পী আশিক, কাজল গোপসহ স্থানীয় ও অতিথি শিল্পীদের কণ্ঠে পরিবেশিত হয় সুবীর নন্দীর বিভিন্ন সময়ে গাওয়া বিখ্যাত সব গান। এসব গান পরিবেশন করে সবাইকে মুগ্ধ করেন তারা। গুণী এই শিল্পীর গুণগান করেন বক্তারা। শিল্পীর অনেক অবদান আর স্মৃতির কথা উঠে আসে আলোচকদের মুখে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে এ আলোচনা ও স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

পরে সংগীতানুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

উল্লেখ্য, সুবীর নন্দী হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার নন্দীপাড়ায় এক কায়স্থ সম্ভ্রান্ত সংগীত পরিবারে ১৯৫৩ সালের ১৯ নভেম্বর জন্মগ্রহণ করেন। তার বাবা সুধাংশু নন্দী ছিলেন একজন চিকিৎসক ও সংগীতপ্রেমী। তার মা পুতুল রানীও গান গাইতেন। ২০১৯ সালের ৭ মে মৃত্যুবরণ করেন বরেণ্য এই কণ্ঠশিল্পী।

মামুন/এইচ

Print Friendly

Related Posts