আর্জেন্টিনার ফার্নান্দেজ হতে যাচ্ছেন চেলসির সবচেয়ে দামি তারকা

কাতার বিশ্বকাপে নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা এনজো ফার্নান্দেজ। বিশ্বকাপের শেষদিকেই বেনফিকোর হয়ে খেলা তরুণ মিডফিল্ডারকে নিয়ে ইংল্যান্ডের বিখ্যাত ক্লাবগুলো টানাহেঁচড়া শুরু করেছিল। এবার সেই লড়াইয়ে যোগ দিল প্রিমিয়ার লিগ জায়ান্ট চেলসি। জোর গুঞ্জন চলছে, চেলসিই হয়তো এনজোর পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে।

সবার আগে আর্জেন্টিনার ২১ বছর বয়সী এই তরুণকে পেতে মাঠে নেমেছিল লিভারপুল। এনজোর জন্য তারা ১০০ মিলিয়ন ইউরো খরচ করতেও রাজি ছিল। কিন্তু পর্তুগিজ ক্লাব বেনফিকো এনজোর রিলিজ ক্লজ নির্ধারণ করে দেয় ১২০ মিলিয়ন ইউরো। এরপর লিভারপুলের চেয়ে বেশি টাকার প্রস্তাব নিয়ে আসরে নামে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এতেও মন গলেনি বেনফিকো কর্তৃপক্ষের।

এনজোকে নিয়ে দুই জায়ান্ট ক্লাবের মধ্যে যখন টানাটানি চলছে, তখন মাঠে নামল প্রিমিয়ার লিগের আরেক পরাশক্তি চেলসি। তারা বেনফিকোর রিলিজ ক্লজের চেয়েও বেশি অর্থ দিতে রাজি।  ব্রিটিশ গণমাধ্যমগুলো দাবি করছে, ১২৭ মিলিয়ন ইউরো নিয়ে মাঠে নেমেছে ব্লুজরা। যে কারণে মনে করা হচ্ছে, স্টামফোর্ড ব্রিজে যাওয়া এনজোর জন্য সময়ের ব্যাপার মাত্র।

দলবদল বিষয়ক খবরের নির্ভরযোগ্য ইতালিয়ান সাংবাদিক জিয়ানলুকা দি মারজিও জানিয়েছেন, এনজোকে নিয়ে চেলসি-বেনফিকার চুক্তি যে কোনো মুহূর্তেই হয়ে যেতে পারে। ১২৭ মিলিয়নের খবর সঠিক হলে এনজো হবেন চেলসির সবচেয়ে দামি তারকা। এর আগে ২০২১ সালে রোমেলু লুকাকুকে কিনতে ১১৩ মিলিয়ন ইউরো খরচ করেছিল চেলসি।

Print Friendly

Related Posts