ভোলায় ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের নবনির্মিত ভবন উদ্বোধন 

ভোলা প্রতিনিধি: দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে উদ্বোধন হলো ভোলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের নব নির্মিত ভবন। শুক্রবার (২০ জানুয়ারি) সকালে হাসপাতালের নতুন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক।
এ সময় তিনি বলেন, বর্তমান সরকারের আমলে দেশের স্বাস্থ্যসেবার মান বহুগুণ বৃদ্ধি পেয়েছে। এখন মানুষ আর টাকা খরচ করে প্রাইভেট ক্লিনিকে যায় না।তারা হাসপাতালেই চিকিৎসা সেবা নিতে পারছেন।
তিনি আরো বলেন, পর্যায়ক্রমে প্রতিটি জেলায় মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হবে। করোনা সময়কালীন টিকাদানে আমাদের দেশ বিশ্বের কাছে বেশ প্রশংসিত হয়েছে। এ সময় মন্ত্রী হাসপাতালের যত্ন নেয়ার আহব্বান জানিয়ে ডাক্তার-নার্সদের নিয়মিত কর্মস্থলে উপস্থিত থাকার পরামর্শ দেন।
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ তামীম আল ইয়ামিন, সিভিল সার্জন ডাঃ কেএম শফিকুজ্জামান, তত্বাবধায়ক ডাঃ লোকমান হাকিম, জেলা আ’লীগের সাধারন সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।
এদিকে ২৫০ শয্যা বিশিষ্ট নবনির্মিত ভবনটি উদ্বোধনের মধ্যদদিয়ে দ্বীপজেলা ভোলার মানুষের স্বাস্থ্যসেবার দীর্ঘ দিনের ভোগান্তির নিদর্শন হবে বলে মনে করছেন স্থানীয়রা। এখন আর হাসপাতলে অতিরিক্ত রোগী সামাল দিতে কোন ধরনের বেক পেতে হবে না। বেডের অভাবে রোগীদেরকে আর ফ্লোরে রেখে চিকিৎসা সেবা দিতে হবে না। এর উদ্বোধনের মধ্য দিয়ে ভোলাবাসীর মধ্যে অনেকটা স্বস্তি ফিরে এসেছে।
উল্লেখ্য, ২০১৩ সালে ৪৫ কোটি টাকা ব্যায়ে ৭ তলা বিশিষ্টি এ ভবনের নির্মান কাজ শুরু হয়।  ২০১৯ সালে এটি নির্মান শেষ হওয়ার পর থেকে উদ্বোধনের অপেক্ষায় ছিলো ভোলাবাসী।
মিলন/বি
Print Friendly

Related Posts