বরগুনায় আদালতের নিষেধাজ্ঞায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মান কাজ স্থগিত

বরগুনা প্রতিনিধি: বরগুনা সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের খাজুরতলা নতুন বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজ অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা আদেশ দিয়ে স্থগিত করেছে বরগুনা যুগ্ম জেলা জজ ১ম আদালত। এই নিষেধাজ্ঞা আদেশ লঙ্ঘনের কোন চেষ্টা করলে বিবাদী পক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন বিজ্ঞ আদালত।

সূত্রে জানা যায়, নির্মানাধীন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের দক্ষিণ পাশ দিয়ে প্রায় ৩০-৩৫ টি পরিবারের চলাচলের একটি ৮ ফুটের শাখা রাস্তা রয়েছে। এই শাখা রাস্তাটি বন্ধ করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। গত ১৮ জানুয়ারি ভূক্তভোগী পরিবারগুলোর পক্ষ হতে আ. লতিফ গং বাদী হয়ে ৯ জনকে বিবাদী করে আদালতে একটি মামলা দায়ের করেন। এই মামলায় বিজ্ঞ আদালত অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা জারী করেন।

ভূক্তভোগী আ. লতিফ জানান, প্রায় ১০ বছর যাবৎ এই শাখা রাস্তা দিয়ে আমরা ৩০-৩৫ টি পরিবার আমাদের বসত বাড়িতে যাতায়াত করি। একমাত্র অবলম্বন মুলত: এই রাস্তা দেখেই আমরা সকলে জমি ক্রয় করি। কিন্তু নির্মাণাধীন ভবনের উত্তর পাশে জমি রেখেও দক্ষিণ পার্শ্বের যাতায়াতের রাস্তার তিন ভাগের দুই ভাগ জুড়ে ইতোমধ্যে ভবনের পাইলের কাজ শেষ করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এলজিইডি।

এছাড়াও রাস্তার প্রবেশদ্বারে ভবন নির্মানের পাথর ফেলে রাস্তাবন্দি করে রাখা হয়েছে আমাদের। অনেক অনুরোধ করা সত্বেও এই কাজ থেকে তারা বিরত থাকেননি। কর্তৃপক্ষের সাথে কথা বলে কোনভাবেই কোন প্রতিকার না পেয়ে শেষে ১৮ জানুয়ারি আদালতের দ্বারস্থ হই। নির্মাণাধীন ভবন নিয়ে আমাদের কোন অভিযোগ নেই, তবে, রাস্তাটি যাতে সকলের চলাচলের উপযোগী থাকে এটাই আমাদের একমাত্র দাবী।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মেদ আলী জানান, ভবন নির্মানের ব্যাপারে বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা পত্র পেয়ে সেই মোতাবেক আমাদের দায়িত্ব পালন করেছি।

এ ব্যাপারে সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. সাইফুল ইসলাম জানান, বিষয়টি আমি শুনেছি তবে আদালতের নিষেধাজ্ঞা পত্র এখনও হাতে পাইনি। আদালত যদি নির্দেশ প্রদান করে তবে, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত কাজ বন্ধ থাকবে।

আইএস/বি

Print Friendly

Related Posts