ধামরাইয়ে যুগান্তরের সাংবাদিক শামীম খানকে হত্যাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ

মো. রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে সংবাদ সংগ্রহকালে দৈনিক যুগান্তরের সাংবাদিক শামীম খানকে হত্যাচেষ্টায় জড়িত ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লা ও তার বাহিনীর সদস্যদের গ্রেফতারের দাবিতে এবং ধামরাই থানায় মামলা নিতে কালক্ষেপণ করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ধামরাই প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও সাভার-আশুলিয়া, ধামরাই এবং সাটুরিয়া উপজেলার স্থানীয় সাংবাদিকদের আয়োজনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তারা অবিলম্বে আব্দুল কাদের মোল্লাকে মামলায় অন্তর্ভুক্ত করে তার বাহিনীর সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। পাশাপাশি ধামরাই থানার কাওয়ালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলামিন হাওলাদারের প্রত্যাহার দাবি করেন। মামলা নিতে কালক্ষেপণ করায় ধামরাই থানার ওসি আতিকুর রহমানের প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

বক্তারা বলেন, শনিবার দুপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে গাংগুটিয়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লা এবং তার বাহিনী পুলিশের সামনে সাংবাদিক শামীম খানকে হত্যাচেষ্টা চালায়। এ ঘটনায় ভুক্তভোগী শামীম খানের পরিবার মামলা করতে গেলে ধামরাই থানার ওসি প্রথমে মামলা নিতে অস্বীকৃতি জানান এবং কালক্ষেপণ করে প্রধান অভিযুক্ত আব্দুল কাদের মোল্লাকে বাদ দিয়ে মামলা নেওয়ার শর্ত জুড়ে দেন।

বক্তারা অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতার এবং দায়িত্বে অবহেলার কারণে কাওয়ালী পুলিশ ফাঁড়ি ভারপ্রাপ্ত ইনচার্জের শাস্তি নিশ্চিত না করা হলে কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়ে সাত দিনের সময় বেঁধে দেন ।

উল্লেখ্য, সবশেষ খবর পাওয়া পর্যন্ত সোমবার সকালে প্রধান অভিযুক্ত আব্দুল কাদের মোল্লাকে বাদ দিয়ে মামলা নেয় ধামরাই থানা পুলিশ।

Print Friendly

Related Posts