বরগুনায় শিক্ষিকার আপত্তিকর অবস্থায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, পুলিশে সোপর্দ

ইফতেখার শাহীন, বরগুনা: বরগুনায় শিক্ষিকার সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুজলেন্দু শীল (৪২) কে পুলিশের কাছে সোপর্দ করেন এলাকাবাসী। পরে রাত ১১ টায় বামনা থানা থেকে সুজলেন্দুকে ছাড়িয়ে নিয়ে আসেন উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার নির্মল চন্দ্র শীল ।

ঘটনাটি ঘটেছে সোমবার বিকাল সাড়ে ৪ টায় বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের ছোট ভাইজোড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। এলাকায় এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী জাহাঙ্গীর চৌকিদারের ছেলে আল আমিন জানান, আমরা বিদ্যালয়ের মাঠে বল খেলতে আসি। এলাকার মেম্বার আমাকে স্কুলের দোতালায় উঠতে বলে। স্কুলের নিচের গেটে তালা দেওয়া বিধায় আমি রেলিং বেয়ে দোতলায় উঠে লাইব্রেরীর দরজা দিয়ে স্যার ও ম্যাডামকে আপত্তিকর অবস্থায় দেখতে পাই। হঠাৎ স্যার আমাকে দেখতে পেয়ে দোতলায় উঠেছি কেন জিজ্ঞেস করলে, আমি বলি এমনিই উঠেছি।

এ ঘটনায় পরে পুলিশ এসে প্রধান শিক্ষক সুজলেন্দু শীলকে আটক করে থানায় নিয়ে যায় এবং সুযোগ বুঝে শিক্ষকা ঘটনাস্থল ত্যাগ করেন।

বিদ্যালয় পার্শ্ববর্তী সোনিয়া জানান, প্রধান শিক্ষক সুজলেন্দু ও ম্যাডামের সাথে দীর্ঘদিন থেকে অবৈধ সম্পর্ক চলে আসছে।এ বিষয়ে প্রধান শিক্ষক সুজলেন্দু জানান, আমি ষড়যন্ত্রের শিকার।

জানতে চাইলে সহকারী শিক্ষিকা বলেন, লাইব্রেরীতে বসে স্কুলের উপবৃত্তির কাজ করছিলাম। স্কুলে অন্য কোন শিক্ষক নেই, মেইন গেটে তালা দিয়ে কিসের কাজ করছিলেন আপনারা? এ প্রশ্নের সদুত্তর দিতে পারেননি ওই শিক্ষিকা।

বামনা থানার অফিসার ইনচার্জ মো. বশির আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে প্রধান শিক্ষককে উদ্ধার করে বামনা থানায় নিয়ে আসে। পরে উপজেলা শিক্ষা অফিসার তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বলে ছাড়িয়ে নিয়ে যায়।

উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) নির্মল চন্দ্র শীল জানান, সরেজমিনে তদন্ত করে সত্যতা পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুর রাজ্জাক বলেন, আমি ঘটনাটি শুনেছি এবং শিক্ষা অফিসারকে প্রতিবেদন জমা দিতে বলেছি, প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

Print Friendly

Related Posts