স্বজন এর উদ্যোগে অগ্নিঝরা মার্চের সাহিত্য বাসর পালিত

জ,ই বুলবুল: বঙ্গবন্ধুর জন্মদিন আর স্বাধীনতা দিবসের স্মৃতি বিজড়িত মার্চ মাসের স্মরণে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর- স্বজন শনিবার ( ১৮ মার্চ) স্থানীয় গণ পাঠাগারে আয়োজন করে অগ্নিঝরা মার্চ মাসের সাহিত্য বাসর। বিভিন্ন কর্মসূচিতে বর্ণাঢ্য আর প্রাণচাঞ্চল্যে ভরে ওঠে সেদিনের সাহিত্য বাসর।
অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. সাদেক মিয়ার সভাপতিত্বে ও স্বজনের প্রধান উপদেষ্টা আবু কামাল খন্দকারের সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আমেনা খাতুন, একেএম ফজলুল হক, মো. মিজানুর রহমান, মোহাম্মদ সেলিম,  শেখ হুমায়ূন, মিল্কি রেজা, মাহমুদা বেগম, নাসিমা আক্তার, যুগান্তর প্রতিনিধি মো. সাফিউল আলম, মো. আলমগীর খন্দকার, শুভেন্দু চক্রবর্তী শুভ।
অনুষ্ঠানে অতিথিরা তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শকে গুরুত্ব আরোপ করেন এবং সাহিত্য চর্চার বিষয়ে ছাত্র-ছাত্রীদের দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।
বক্তারা আরো বলেন,  মহান স্বাধীনতা আন্দোলনে ১৯৭১ সালের মার্চ আমাদের জাতীয় জীবনে গুরুত্বপূর্ণ। এ মাসের প্রতিটি দিন বাঙালির জন্য স্মরণীয়। কিন্তু স্বাধীনতা বিরোধীশক্তির অপচেষ্টায় বার বার ইতিহাস বিকৃত হয়েছে। এ কারণে নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস চর্চায় উদ্বুদ্ধ করতে হবে। নতুন প্রজন্মকে স্বাধীনতার ঐতিহাসিক অগ্নিঝরা মার্চের ইতিহাস জানাতে হবে।
অগ্নিঝরা মার্চ নিয়ে আবৃত্তি, স্বরচিত কবিতা ও প্রবন্ধ পাঠ করেন – আদিল, সাকির, সাফির, হাবিবা খন্দকার, দিপা, তিথি, মুন্নী, তন্নী, রামিছা হক, রাবেয়া, সুইটি, রামিছা আনজুম, অর্পা, পূজা, মেরী, সাঈদা, মাহিন, শবনম, নাজনীন, মহিমা, তিশা, হাওয়া, ফাতেমা, মৌমিতা, তাছনিম জান্নাত, ফারহানা, সাইমা।
সংগীতে অংশগ্রহণ করেন মাধব ঘোষ, অর্নি, পুনম, তাসনিম, কৃপা প্রমুখ।
Print Friendly

Related Posts