ধামরাইয়ে ইটভাটায় চাঁদা দাবি, প্রতিকার চেয়ে মামলা ও ইটভাটা রক্ষায় সংবাদ সম্মেলন

মো. রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে একটি ইটভাটা মালিকের মাথায় পিস্তল ঠেকিয়ে নগদ ৫লক্ষ টাকা চাঁদা দাবি ও এক লক্ষ টাকা নগদ ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

রোববার (৩০ এপ্রিল) ইট ভাটার মালিক হাজী আম্বর আলী স্থানীয় সাংবাদিকদের সাথে তার বাসভবনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘটনায় প্রধানমন্ত্রীসহ স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন এবং আইনি প্রতিকার চেয়েছেন।

অভিযোগে জানা গেছে, গত ১৪ এপ্রিল সকালে উপজেলার রোয়াইল ইউনিয়নের সুঙ্গর এলাকায় অবস্থিত থ্রি স্টার নামক একটি ইট তৈরির কারখানায় স্থানীয় ফরিঙ্গা এলাকার আনছার মোল্লার ছেলে ফারুক মোল্লা (৪০), কানু মোল্লার ছেলে আবুল হোসাইন মোল্লা (৪২) ও এনামুল হক (৪৫), খুলনা জেলার ফুলতলা এলাকার মৃত আতর উদ্দিন শেখের ছেলে আসলাম শেখ (৫২), ঢাকা জেলার আশুলিয়া থানার ডেন্ডাবর এলাকার ইসমাইল হোসেনের ছেলে আব্দুস সামাদ (৩৮) ও মহিদুল ইসলাম (৪০) দেশীয় ও আগ্নেয়াস্ত্র নিয়ে ওই ইটভাটায় প্রবেশ করে উক্ত ভাটার মালিক মো. আম্বর আলীর(৫৬) মাথায় পিস্তল ঠেকিয়ে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে। পরে এক লক্ষ টাকা নগদ পেয়ে বাকি টাকা দেওয়ার জন্য সাতদিনের সময় দিয়ে ও এ ব্যাপারে কাউকে কিছু না জানানোর হুমকি দিয়ে আসে।

পরে উপায় না দেখে ওই ইটভাটার মালিক স্থানীয় প্রশাসনের সাথে পরামর্শ করে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে একটি সি আর মামলা দায়ের করেন।

এলাকায় খোঁজ নিয়ে আরো জানা গেছে, উক্ত আসামীদের নামে আরো চাঁদাবাজী মামলা রয়েছে।

Print Friendly

Related Posts