বুদ্ধপূর্নিমাসহ তিন দিনের ছুটিতে কুয়াকাটায় পর্যটকদের ভিড়

বুদ্ধপূর্নিমাসহ সরকারি তিন দিনের ছুটিকে কেন্দ্র করে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন হাজারো পর্যটক।

বুধবার (৩ মে) বিকেল থেকেই কুয়াকাটায় এসকল পর্যটকের আগমন ঘটে। ঈদের ছুটিতে আশানুরূপ পর্যটক না এলেও বর্তমানে পর্যটকদের পদচারণায় মুখর সকল পর্যটন স্পট। বুকিং রয়েছে হোটেল মোটেলের আশি ভাগ কক্ষ। বিক্রি বেড়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে। সমুদ্রে ঢেউয়ের সঙ্গে মিতালীতে মেতেছেন আগত পর্যটকরা। অনেকেই ঘুরছেন ওয়াটার বাইক, মোটরসাইকেল কিংবা ঘোড়ায়। অনেকে আবার সৈকতের বেঞ্চিতে বসে সমুদ্রে তীরে আছড়ে পড়া ঢেউ উপভোগ করছেন। আগতদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে।

কুয়াকাটা সমুদ্র সৈকতের জিরো পয়েন্টে সমুদ্রের ঢেউয়ের সঙ্গে হইহুল্লোড়ে মেতে ওঠা সজিব সিকদার বলেন, আজ (বৃহস্পতিবার) বুদ্ধ পূর্নিমার ছুটি। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। তাই আমরা বন্ধুরা মিলে বাকেরগঞ্জ থেকে কুয়াকাটা এসেছি। আমরা সমুদ্রের ঢেউয়ের সঙ্গে মিতালীতে মেতেছি। বেশ ভালই লাগছে।

খুলনার রুপসা থেকে আসা সাইফুল-সায়মা দম্পতি বলেন, সরকারি ৩ দিনের ছুটিতে আমাদের অফিস বন্ধ। তাই পরিবারের সদস্যদের নিয়ে সকালে কুয়াকাটায় এসেছি। এখানে ওয়াটার বাইকে ঘুরেছি। ঘোড়ায়ও চড়েছি। আমাদের মুহূর্তগুলো দারুণ কাটছে।

হোটেল ফেন্ডস পার্কের সত্ত্বাধিকারী আরিফ সুমন বলেন, আমাদের আশি ভাগ হোটেল আজ বুকিং রয়েছে। আগামিকাল শতভাগ কক্ষ বুকিং রয়েছে। ঈদে আশানুরুপ পর্যটক না এলেও এখন বেশ ভালোই পর্যটকের আগমন ঘটেছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, আগের তুলনায় আজ কুয়াকাটায় বেশি পর্যটকের আগমন ঘটেছে। পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তায় আমরা কাজ করছি।

 

Print Friendly

Related Posts