ধামরাইয়ে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

মো. রাসেল হোসেন, ধামরাই: জাতিসংঘ ঘোষিত সড়ক নিরাপত্তার বিশেষ সপ্তাহ পালনের লক্ষ্যে গৃহীত সড়ক দুর্ঘটনা প্রতিরোধে স্থানীয় সাংবাদিকদের ভূমিকা ও করণীয় সম্পর্কে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ মে) ধামরাই ভূমি অফিসের পাশের নিরাপদ সড়ক চাই-ধামরাই শাখা কার্যালয়ে এই সড়ক নিরাপত্তা সপ্তাহ পালন করা হয়।

‘নিরাপদ সড়ক চাই’ ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি দৈনিক ইনকিলাব পত্রিকার ধামরাই উপজেলা সংবাদদাতা এবং ধামরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আনিস উর রহমান স্বপন এর সভাপতিত্বে ও নিরাপদ সড়ক চাই ধামরাই শাখার সভাপতি এম নাহিদ মিয়ার সঞ্চালনায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা সড়কে দুর্ঘটনার বিভিন্ন কারণের কথা তুলে ধরে বলেন, বিগত বছরগুলোর চেয়ে বর্তমানে সড়ক দুর্ঘটনা বেশি হচ্ছে।

এ সময়ে সভাপতি নাহিদ মিয়া তার বক্তব্যে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সাংবাদিকদের করণীয় বিভিন্ন দিকগুলো তুলে ধরেন। এবং সড়ক দুর্ঘটনার কারণগুলো চিহ্নিত করে এবং কিভাবে দুর্ঘটনা প্রতিরোধ করা যায় সে সকল বিষয়ে বিশ্লেষণসহ সংবাদ প্রকাশ করার অনুরোধ জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই ধামরাই শাখার সাধারণ সম্পাদক মর্তুজ আলী, প্রথম আলোর শামসুজ্জামান শামস, কালের কন্ঠের ধামরাই প্রতিনিধি আবু হাসান, ইত্তেফাক পত্রিকার মিজানুর রহমানসহ ব্যবসায়ী ও সুশীল সমাজের লোকজন।

Print Friendly

Related Posts