ইতালির পিৎজা যখন ঢাকার রাস্তায়

তৌহিদ মিজান: পিজা পিৎজা পিজ্জা যে যাই বলুক না কেন বর্তমানের জনপ্রিয় একটা খাবার। পিজ্জা মূলত ইতালির একটি খাবার। ইতালির নেপলস শহরেই পিজার উদ্ভাবন। এর পর ধীরে ধীরে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে এই লোভনীয় খাবারটি।

বড় সাইজের রুটির উপর চিজ, পনির, টমেটো সসের প্রলেপ দিয়ে উপরে স্বাদ ভেদে দেয়া হয় মাংস কিংবা বিভিন্ন সতেজ সবজি।

সে যাই হোক, সারা বিশ্বে জনপ্রিয়তার তুঙ্গে থাকা এই ইতালিয়ান পিৎজা এখন বাংলাদেশের মানুষের কাছেও অনেক প্রিয়।

মজার বিষয় হচ্ছে নেপলস শহরের সেই পিৎজা এখন তৈরি হচ্ছে বাংলাদেশের রাস্তায় রাস্তায়। এমনি অনেক পিৎজা বানানোর দৃশ্য দেখা যাবে মিরপুরের আগারগাঁও শের ই বাংলা নগরের রাস্তায়। এছাড়াও পরিবাগের রাস্তায় রয়েছে এমন পিৎজা বানানোর দৃশ্য।

ভ্রাম্যমাণ খাবারের দোকানে স্টিলের চুলোয়ে কাঠের আগুনে বানানো হয় পিৎজা । দোকানের ধোঁয়া ওঠা দেখলেই বোঝা যাবে ওই দোকানে পিৎজা বানানো হচ্ছে। সন্ধ্যার পর মানুষের কর্মব্যস্ততা শেষে জমজমাট হয়ে ওঠে পরিবাগ কিংবা মিরপুরের অফিসপাড়ার (আগারগাঁও শের ই বাংলা নগর) ভ্রাম্যমাণ খাবারের দোকানগুলো। যত্নের সাথে বানানো প্রতিটা খাবারই সবার কাছে লোভনীয়।

ধোঁয়া ওঠা চুলায় সেই লোভনীয় পিৎজার একজন কারিগর সাজ্জাত সজিব। পিৎজা স্টেশন এর স্বত্বাধিকারী। পিৎজা কিংবা বার্গার লোভনীয় করতে দুটোতেই তার রয়েছে অসাধারণ গুণ। ভিডিওতে যে মানুষটি এখন পিৎজা বানাচ্ছেন তিনি হলেন মান্নান। মূলত সজিব আর মান্নান দুজনেই পিৎজা এবং বার্গার তৈরিতে পারদর্শী। ভার্সিটি পড়ুয়া দুজনেই এখন এই ব্যবসার সাথে ওতোপ্রতো ভাবে জড়িত।

পিৎজা স্টেশন, আগারগাঁও-এর অবস্থান ইসলামি ফাউন্ডেশনের সামনে। ছুটির দিন কিংবা বিকেল থেকেই পাওয়া যাবে ওদের পিৎজা কিংবা বার্গার।

ওদের পিৎজা বানানোর সম্পূর্ণ ভিডিওটি নিচে দেওয়া হলো-

ইউটিউব লিঙ্কঃ

ফেসবুক লিঙ্কঃ

Print Friendly, PDF & Email

Related Posts