সব রেকর্ড ভেঙে খানখান করে দিলেন শাহরুখ

প্রথম দিনের বক্স অফিসের হিসাবে আগের সব নজির ভেঙে দিল ‘জওয়ান’। এখনও পর্যন্ত সবচেয়ে বড় ‘ওপেনিং’ হিসাবে জায়গা করে নিল শাহরুখের এই নতুন ছবি। যে ছবি ঘিরে উন্মাদনা সর্বত্র।

বক্স অফিসে আবার আগুন জ্বালিয়ে দিয়েছেন শাহরুখ। ভোরের আলো ফোটার আগে শো হোক কিংবা মধ্যরাতের শো— সবই হাউসফুল। জন্মাষ্টমীর উৎসবের আবহে শাহরুখের এই নতুন ছবি আগের সব রেকর্ড ভেঙে দিল।

‘পাঠান’ ছবির হাত ধরে স্বমহিমায় বলিউডে ফিরেছিলেন শাহরুখ। বক্স অফিসের সব রেকর্ড ভেঙে খানখান করে দিয়েছিলেন ‘কিং খান’। তবে ‘পিকচার অভি বাকি হ্যায়’-এর কায়দাতেই ‘জওয়ান’ ছবির হাত ধরে নতুন চমক দেখালেন সুপারস্টার।

তিনি ফিরলেন। দর্শক দেখলেন তাঁকে। জয় করলেন ‘জাবরা ফ্যান’দের মন। বুড়ো হাড়ে ভেলকি দেখাতে তিনিই তো পারেন। কারণ, তিনি শাহরুখ খান। নাম তো সুনা হি হোগা। চার বছর বিরতির পর চলতি বছরের শুরুতে প্রত্যাবর্তন করে বক্স অফিসে তুফান তুলেছিলেন এসআরকে। প্রায় ন’মাসের মাথায় আবার ধামাকা দেখালেন ‘বাজিগর’।

প্রথম দিনই ৭৫ কোটি টাকা আয় করেছে ‘জওয়ান’। যার মধ্যে ৬৫ কোটি টাকা এসেছে ছবির হিন্দি মাধ্যম থেকে। বাকি ১০ কোটি টাকা এসেছে ছবির তামিল এবং তেলুগু ভাষায় ডাব করা মাধ্যম থেকে। এই প্রথম বলিপাড়ার কোনও ছবি প্রথম দিনেই ৬০ কোটি টাকার বেশি ব্যবসা করল। বলিউডের ইতিহাসে প্রথম দিনে ব্যবসার অঙ্কে নতুন নজির গড়ল এই ছবি।

জানুয়ারি মাসে মুক্তি পেয়েছিল শাহরুখের ছবি ‘পাঠান’ । সেই ছবির হাত ধরেই চার বছর পর সিনেমাহলে ফিরেছিল এসআরকে’র ছবি। ‘পাঠান’-এর রেকর্ডও ভেঙে দিল ‘জওয়ান’।প্রথম দিন ‘পাঠানে’র ব্যবসার অঙ্ক ছিল ৫৭ কোটি টাকা। যা নজির গড়েছিল। তবে শাহরুখ নিজেই নিজের সেই নজির ভেঙে দিলেন। প্রমাণ করে দিলেন, তিনি শাহরুখ খান। তিনিই তো পারেন।

Print Friendly, PDF & Email

Related Posts