স্ত্রীর মৃত্যুর পর পরিচালক সোহানুর রহমান সোহানও মারা গেছেন

স্ত্রীর মৃত্যুর একদিন পরই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান। উত্তরার নিজ বাসায় তিনি ঘুমের মধ্যে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

বুধবার (১৩ সেপ্টেম্বর) তিনি উত্তরার নিজ বাসায় ঘুমের মধ্য মারা যান। পরে ক্রিসেন্ট হাসপাতালে নেয়া হলে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সোহানের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উপ-মহাসচিব কবিরুল ইসলাম রানা।

তিনি বলেন, সোহান দুপুরে খাবার খেয়ে নিজ বাসায় ঘুমাচ্ছিলেন। সন্ধ্যার দিকে বাড়ির লোকজন তাকে ডাকাডাকি করে কোনো সাড়া পাচ্ছিল না। এরপর দরজা খুলে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে নেয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

পরিচালক সোহানের মৃত্যুর খবরটি ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এর আগে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে স্ট্রোকে মৃত্যুবরণ করেন সোহানুর রহমান সোহানের স্ত্রী।

অনেকগুলো চলচ্চিত্রের নির্মাতা সোহানুর রহমান সোহান।এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি।

সোহানুর রহমান সোহান শিবলি সাদিকের সহকারী হিসেবে তার চলচ্চিত্র কর্মজীবন শুরু করেন। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’ (১৯৮৮)।

এ পরিচালকের উল্লেখযোগ্য চলচ্চিত্র হল: ‘কেয়ামত থেকে কেয়ামত’ (১৯৯৩), ‘স্বজন’ (১৯৯৬), ‘আমার ঘর আমার বেহেশত’, ‘অনন্ত ভালবাসা’ (১৯৯৯)।

Print Friendly, PDF & Email

Related Posts