বরগুনায় চাঞ্চল্যকর হৃদয় হত্যা মামলায় ১৬ কিশোরকে সাজা

ইফতেখার শাহীন, বরগুনা : বরগুনার আলোচিত হৃদয় হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে ১৬ জন কিশোরের মধ্যে ১২ জনকে ১০ বছর ও ৪ জনকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় রায় ঘোষণা করেন বরগুনার শিশু আদালতের বিচারক ও সিনিয়র জেলা জজ মশিউর রহমান খান।

এর আগে সকাল ৯ টায় বরগুনা জেলা কারাগার থেকে ১৬ কিশোরকে আদালতে হাজির করা হয়। বাকি ৩ আসামি জামিন নিয়ে পলাতক রয়েছে।

যে ১২ কিশোরকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করা হয় তারা হলেন- ইউনুছ কাজী, রানা আকন, ইমন হাওলাদার, জুয়েল কাজী, নয়ন হাওলাদার (পলাতক), সজিব (পলাতক), নাজমুল শিকদার, রাইয়ান বিন অন্তর, সিফাত ইসলাম (পলাতক), মোশারেফ, সাইফুল মৃধা ও রাব্বি।

যে ৪ জন আসামিকে ৭ বছর মেয়াদে সাজা প্রদান করা হয় এরা হলেন- সাগর গাজী, সাইফুল কাজী, সোহাগ কাজী ও ফাইজুল ইসলাম।

শফিকুল ইসলাম, নাঈম কাজী ও রবিউল ইসলাম এই ৩ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়।

বরগুনা জেলা শিশু আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, নির্ধারিত তারিখ অনুযায়ী আলোচিত এ হত্যা মামলায় ১৯ জন অপ্রাপ্ত বয়স্ক (শিশু কিশোর) আসামির রায় ঘোষণা করা হয়েছে আজ। আমি মনে করি বিচারক ন্যায় বিচার করেছেন।

আসামি পক্ষের আইনজীবী এ্যাড.মো. হুমায়ুন কবির বলেন, আমরা রায়ে সন্তুষ্ট নয়।আমরা উচ্চ আদালতে আপিল করবো এবং বিশ্বাস উচ্চ আদালতে সঠিক রায় পাবো।

প্রসঙ্গতঃ ২০২০ সালের ২৫ মে ঈদুল ফিতরের দিন হৃদয় বন্ধুদের সঙ্গে পায়রা নদীর পাড়ে ঘুরতে যায়। সেখানে নদীর তীরে বসা নিয়ে বন্ধুদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এরই জেরে হৃদয়কে বন্ধুরা (আসামিরা) পিটিয়ে হত্যা করে। পরদিন হৃদয়ের মা ফিরোজা বেগম বরগুনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email

Related Posts