অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের তিন সদস্যের আহ্বায়ক কমিটি গঠিত

ইউরোপে বাংলাদেশী বংশোদ্ভূত সাংবাদিকদের পরিবারখ্যাত অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের বর্তমান কার্যকরী কমিটির মেয়াদ শেষ হতে যাচ্ছে আগামী ১৫ নভেম্বর ২০২৩ সাল।
শনিবার (২১ অক্টোবর) রাতে এক আন্তর্জাতিক ভার্চুয়াল বৈঠক করে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব (আয়েবাপিসি)।
সভাপতি হেলাল উদ্দিন (জার্মানি) প্রথম দিকে অনুপস্থিত থাকায় ফ্রান্স থেকে সিনিয়র সহ সভাপতি এনায়েত হোসেন সোহেলের সভাপতিত্বে এবং ইতালি থেকে সাধারণ সম্পাদক জাকির হোসেন সুমনের সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয়। সাধারণ সম্পাদকের অনুরোধে অস্ট্রিয়া থেকে ধর্ম বিষয়ক সম্পাদক কবির আহমেদ অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন। পরে সভাপতি হেলাল উদ্দিন সভাপতির দায়িত্ব পালন করেন। ভার্চুয়াল বৈঠকে পারস্পরিক আলাপ আলোচনার পর আয়েবাপিসির প্রতিষ্ঠাতা সভাপতি ইতালির রোম থেকে মনিরুজ্জামান মনির -কে আহ্বায়ক, অস্ট্রিয়া থেকে মাহবুবুর রহমান -কে সদস্য সচিব এবং জার্মানি থেকে মোহাম্মদ আল আমিন -কে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এই আহ্বায়ক কমিটি আগামী ৩০দিনের মধ্যে পারস্পরিক আলাপ আলোচনা বা নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করবে।
ভার্চুয়াল বৈঠকটি প্রায় আড়াই ঘন্টা পর্যন্ত স্থায়ী হয়।আহ্বায়ক কমিটি গঠিত হওয়ার ফলে বর্তমান চলমান ৪১ সদস্য বিশিষ্ট আয়েবাপিসির কার্যকরী কমিটি বিলুপ্ত হয়ে গেল। প্রায় মাঝ রাতের কিছু পূর্বে জার্মানি থেকে সভাপতি হেলাল উদ্দিন বৈঠকের সমাপ্তি ঘোষণা করেন এবং আনুষ্ঠানিক ভাবে বর্তমান কার্যকরী কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। গঠিত তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন তথা আহ্বায়ক কমিটিকে আগামী ৩০ দিনের মধ্যে আগামী পরিষদ গঠনকল্পে প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে ।উক্ত সময়ের মধ্যে নির্বাচন করতে ব্যর্থ হলে তখন নেতৃবৃন্দ সকলে বসে নতুন নির্বাচন কমিশন গঠন করে দেওয়া হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
উল্লেখ্য যে, সকল প্রক্রিয়ায় কমিশন বিগত পরিষদের সভাপতির সাথে আলোচনাপূর্বক গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন করার পরামর্শ প্রদান করা হয়েছে।
Print Friendly

Related Posts