অবরোধের দ্বিতীয় দিন : মুগদা সাভার চট্টগ্রামে বাসে আগুন

রাজধানীর মুগদায় মিডলাইন পরিবহনের বাসে আগুন

বিএনপি ও সমমনা দলগুলোর তিন দিনের অবরোধের দ্বিতীয় দিন আজ বুধবার সকাল ১০টা ৫৫ মিনিটের দিকে রাজধানীর মুগদায় একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বরত কর্মকর্তা রাফি আল ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মুগদা মেডিকেল কলেজের সামনের মিডলাইন পরিবহনের বাসে এই আগুন দেওয়া হয়। ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে ঢাকার সাভারের বলিয়াপুরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে একটি দূরপাল্লার বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে গাড়ির সব কটি আসনসহ যন্ত্রাংশ পুড়ে গেছে। আজ বুধবার সকাল সোয়া ৬টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়াপুরে মধুমতী মডেল টাউনের সামনে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়াপুরে মধুমতী মডেল টাউনের সামনে পার্ক করা ছিল দূরপাল্লার একটি বাস। সেই বাসে দুর্বৃত্তরা আগুন দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

বুধবার সকালে চট্টগ্রামের কর্ণফুলীতে যাত্রীবাহী একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় বাসটিতে আগুন দিয়ে তারা পালিয়ে যায়।  এতে গাড়ির চালক মো. মোজাম্মেল (৬০) আহত হয়েছেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনার পর কর্ণফুলী থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

জানা গেছে, বাসটি চট্টগ্রাম থেকে পটিয়ার দিকে যাওয়ার পথে ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় পৌঁছলে পটিয়ার দিক থেকে ২০ থেকে ৩০ জন লাঠিসোঁটা নিয়ে হামলা করে। একপর্যায়ে তারা গাড়িতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফাযার সার্ভিসের একটি টিম দ্রুত গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

‘চট্টমেট্রো জ ০৫-০২৭০’ নম্বরের বাসটির মালিক পটিয়া উপজেলার ইরফান শিকদার। তিনি বলেন, ‘সরকারের আহ্বানে রাস্তায় গাড়ি নামিয়েছি। রাস্তায় পুলিশ থাকলে গাড়িতে আগুন দিতে পারত না।’

 

Print Friendly, PDF & Email

Related Posts