বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমির সুবর্ণ জয়ন্তী উদযাপিত

জ ই বুলবুল : অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমির গৌরবের ৫০ বছর সুবর্ণ জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে রাজধানীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র’ সিরডাপ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী, বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমির একাডেমিক কমিটির চেয়ারম্যান ড. মোহাম্মদ সোহরাব উদ্দিন (এ্যাকচুয়ারি)।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির পরিচালক (অ: দা:)এস. এম ইব্রাহিম হোসাইন(এসিআইআই)।

এ সময়ে দেশের সেরা বীমাবিদসহ বিভিন্ন ইন্সুরেন্স কোম্পানির লাইফ ও জেনারেল এমডি ও ডিএমডি গণ সহ একাডেমির সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথির হাত থেকে এসোসিয়েটশিপ সনদপত্র দেওয়া হয়। অনুষ্ঠানে বিভিন্ন বীমা কোম্পানি থেকে প্রায় ১৮০ জনের অধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমি প্রতিষ্ঠা করেন। জাতির পিতার হাতে গড়া প্রতিষ্ঠানটি ৫০ তম বছরে পদার্পণ করেছে। সুবর্ণ জয়ন্তীর এই শুভক্ষণে জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে প্রধান অতিথি সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেন, বীমা খাতে দক্ষ জনবল তৈরীতে স্বল্প মেয়াদী প্রশিক্ষণের পাশাপাশি একাডেমি আগ্রহীদের এসোসিয়েটশিপ সনদ প্রধান করছে। এই অর্জনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বীমা শিল্পের উন্নয়নে প্রভূত ভূমিকা পালন করবে বলে করবে বলে আমি বিশ্বাস করি।

Print Friendly, PDF & Email

Related Posts