মানিকগঞ্জে আশা’র উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা

অহিদুর রহমান রানা, মানিকগঞ্জ : ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালন উপলক্ষ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা আশা।

বুধবার (১৩ ডিসেম্বর) সকালে মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা- মিতরা ইউনিয়নের পূর্ব মিতরা স্বাস্থ্য সেবা কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা সেবা উদ্বোধন করেন আশা’র আঞ্চলিক ব্যবস্থাপক আতিকুর রহমান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বেসরকারি উন্নয়ন সংস্থা আশা প্রতিষ্ঠালগ্ন থেকে আর্তমানবতার সেবায় অগ্রনী ভূমিকা পালন করে ভূয়সী সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তি যোদ্ধাদের শ্রদ্ধার সাথে স্বরন করে বলেন,এই দেশটা স্বাধীন হয়েছে আমরা স্বাধীন দেশের নাগরিক। আশা একটি ঋন দানকারী প্রতিষ্ঠান। আশার সারা বাংলাদেশে ৩ হাজার ব্রাঞ্চ আছে, প্রায় ৭০ লাখ সদস্য আছে। আরো ৭০টি দেশে এর কার্যক্রম পরিচালিত হচ্ছে। আশা ম্যাটস, আশা ইউনিভার্সিটি, ইত্যাদি সুন্দর ও সুষ্ঠুভাবে নিজেস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে। ঋণ কার্যক্রমের পাশাপাশি আমাদের অনেক পোগ্রাম আছে, যেমন স্বাস্থ্য প্রোগ্রাম, শিক্ষা প্রোগ্রাম।

ফ্রি মেডিকেল ক্যাম্পে ডায়াবেটিস পরীক্ষা, রক্তচাপ পরিমাপ, ব্যবস্থসপত্র প্রদানসহ অসংখ্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়।

এসময় আশা’র শাখা ম্যানাজার মো. লাল মিয়া, সহকারী ম্যানেজার মো. মিজানুর রহমান, শিক্ষা অফিসার মোহাম্মদ আলী এইচ,সি,আই, ডা. ফেরদৌসী আক্তার, স্বাস্থ্য সহকারী বিপাশা, হালিমা, সামিয়া, ফারজানা ও বেতিলা ইউনিয়ন জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলমগীর মাহমুদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Related Posts