ইতালির ভিচেন্সায় দুইদিন ব্যাপী ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি : ইতালিতে বাংলাদেশি প্রবাসীদের কনস্যুলেট সেবার ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে ইতালির ভিচেন্সায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে দুই দিনব্যাপী ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা।

বাংলাদেশ কনস্যুলেট মিলানের আয়োজনে ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবায় দুইদিনে প্রায় এক হাজারেরও বেশি বাংলাদেশি প্রবাসী নাগরিকরা সেবা গ্রহণ করেছেন।

শনিবার (২৩ ডিসেম্বর) ও রোববার (২৪ ডিসেম্বর) ভিচেন্সার এ ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবায় প্রবাসী বাংলাদেশিরা পাসপোর্ট নবায়ন, নো ভিসা, ম্যারেজ সার্টিফিকেট, ফ্যামিলি সার্টিফিকেট, নো ভিসা, প্রবাসী মন্ত্রণালয়ের ওয়েজ আনার্স বোর্ডের মেম্বারশীপসহ নানান সুবিধাগুলো গ্রহণ করেন।

ভিচেন্সা প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় কনস্যুলেট সেবায় উপস্থিত ছিলেন— মিলান কনস্যুলেট এর কনসাল জেনারেল এম জে এইচ জাভেদ, ভাইস কনসাল মো. তাজ-উল ইসলাম, শ্রম কনসাল সাব্বির আহমেদসহ মিলান কনস্যুলেট এর সকল কর্মকর্তারা। ভিচেন্সা বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে আফিল উদ্দিন আপেল, এমদাদুর রহমান চোধুরী, তারেক আহেমেদ, আহেমেদ হেলাল. সোহেল মোহাম্ম্দ আলমগীর, শিবলী সাদিক, কামরুজ্জামান বকুল, মাসুদ আলী প্রমুখ।

মিলান কনসাল জেনারেলসহ সকল কর্মকর্তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। মিলান কনস্যুলেট এর প্রতি এই কার্যক্রমের ধারাবাহিকতা রাখার অনুরোধ জানান তারা।

কনসাল জেনারেল এম জে এইচ জাভেদ তার বক্তব্যে এই কনস্যুলেট সার্ভিস পরিচালনায় যারা সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জানান এবং আগামীতেও ভিচেন্সায় সম্বাবনাময় বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা ও কনস্যুলেট সেবা দেবেন এই আশ্বাস দেন।

ভিচেন্সায় দুই দিনের কনস্যুলেট সেবা শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করায় কনসাল জেনারেল এম জে এইচ জাভেদ কে স্থানীয় বাংলাদেশ কমিউনিটিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

Print Friendly

Related Posts