সিলেট-৫ আসনে মাওলানা হুছামউদ্দিন চৌধুরীকে বিজয়ী করুন

ফকির ইলিয়াস

৭ জানুয়ারি ২০২৪  দ্বাদশ জাতীয় সংসদ অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনে ‘কেটলি’ মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন দেশের
বিশিষ্ট আলেম মাওলানা হুছামউদ্দিন চৌধুরী। একজন সৎ, নির্ভিক মানুষ হিসেবে তাঁর পারিবারিক ঐতিহ্য রয়েছে।
মাওলনা হুছাম উদ্দিন চৌধুরী উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ)-এর সুযোগ্য কনিষ্ঠ সন্তান। তাঁর ঐকান্তিক প্রচেষ্টা ও আন্দোলনের কারনে প্রতিষ্ঠিত হয়েছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়। তাছাড়া এদেশের ইসলামী শিক্ষা বিস্তারে ও ধর্মীয় শিক্ষার স্বকীয়তা ও স্বাতন্ত্র বজায় রাখতে বরাবরই সকল আন্দোলন সংগ্রামে তার ভূমিকা ছিল অগ্রগন্য।  তিনি বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ,  এর সভাপতি।এই সংগঠনটি রাষ্ট্রের বিভিন্ন স্তরে সুনাগরিক ও সুশিক্ষিত মানুষ গড়ে তোলার কাজ করে যাচ্ছে, নিরলসভাবে। 
এটা আমাদের জানা আছে, তাঁর পিতা মাওলানা আবদুল লতিফ চৌধুরী ফুলতলী ছাহেব কিবলাহ (রহ) সব সময় অহিংস নীতি অনুসরণ
করে গিয়েছেন। তিনি আক্রান্ত হয়েও কখনও প্রতিশোধ পরায়ন হননি। একই ধারায় মাওলানা হুছাম উদ্দিন চৌধুরী ও  বিশ্বাস করেন, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আদর্শ হলো নবী করিম (সা.), সাহাবায়ে কিরাম ও আউলিয়ায়ে কিরামের আদর্শ। যুগে যুগে উলামা-মুহাদ্দিসিন, ওলি-আউলিয়া সকলে চার মাজহাবের অনুসরণে যে আদর্শ বাস্তবায়নে জীবন চালিয়ে গেছেন। আজ মাজহাবের বিরুদ্ধে অপপ্রচার চালোনা হচ্ছে। এ বিষয়ে আমাদের সতর্ক হতে হবে। প্রত্যেক অঞ্চলে ইসলামের প্রকৃত আদর্শের পতাকা উড্ডয়ন করতে হবে। শান্তিপূর্ণভাবে দ্বীনের খিদমত চালিয়ে যেতে হবে।
মানুষ মানুষের জন্য। বাংলাদেশে একটি মানবিক পার্লামেন্ট দরকার। সেজন্যে, যোগ্য প্রতিনিধি দরকার। আমি মনে করি মাওলানা হুছাম উদ্দিন চৌধুরীকে ভোট দিয়ে বিজয়ী করলে বাংলাদেশে মানবিক নেতৃত্বের পথ সুগম হবে। প্রজন্ম আলোকিত  মানুষের নির্দেশনা পাবে।
আমাদের চারিদিকে এখন ভোগবাদী রাজনীতির দাপট। এর অবসান দরকার। ৩০ লাখ শহীদের রক্তের ঋণ পরিশোধ করতে হলে বৈষম্যহীন
সমাজপ্রথা চালু করতে হবে। এজন্যে দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনার অনুসরণ দরকার। কানাইঘাট-জকিগঞ্জের মানুষ এই নির্বাচনে একজন পরীক্ষিত সৎ মানুষকেই তাঁদের প্রতিনিধি নির্বাচন করবেন বলেই আমার বিশ্বাস ।
নিউইয়র্ক / ৪ জানুয়ারি ২০২৪
Print Friendly

Related Posts