সোকোমেক ইন্ডিয়া বাংলাদেশের বাজারে প্রবেশের প্রস্তুতি নিচ্ছে

বিশেষ প্রতিনিধি: উচ্চাভিলাষী ব্যবসা সম্প্রসারণ পরিকল্পনা নিয়ে ভারতভিত্তিক ফরাসি পাওয়ার হাউস কোম্পানি সোকোমেক ইন্ডিয়া এবার অবিলম্বে বাংলাদেশের বাজারে প্রবেশ করতে চলেছে। এ খবর নির্ভরযোগ্য সূত্রের।

জানা যায়, লো ভোল্টেজ এলজি পাওয়ার ম্যানেজমেন্ট বিশেষজ্ঞ কমিটি বাংলাদেশে তাদের ব্যবসা প্রসারের জন্য হাতে নিয়েছে ব্যাপক পরিকল্পনা।

‘বৃহত্তর ভারত’ নামে, এই স্ট্র্যাটেজিক পদক্ষেপ সোকোমেক ইন্ডিয়ার একটি উল্লেখযোগ্য মাইলফলক।

সোকোমেক ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মীনু সিংগাল বলেন, এশীয় বাজারে উদ্ভাবনী শক্তি সমাধানের মাধ্যমে বাড়তে থাকা শক্তির চাহিদা মেটাতে এই প্রতিষ্ঠানের প্রতিশ্রুতি অটুট। ইউরোপে ইঞ্জিনিয়ারিংয়ের পর ভারতে গর্বের সঙ্গে উৎপাদিত আমাদের পণ্যগুলি বাংলাদেশের বাজারে যথেষ্ট প্রভাব ফেলতে পারে। তাঁর কথায়, এই সম্প্রসারণ ‘মেক ইন ইন্ডিয়া’ উদ্যোগের প্রতি সোকোমেকের উৎসর্গকে আরো দৃঢ় করে।

তিনি বলেন, উৎপাদন ক্ষমতা বাড়ানোর জন্য ভারতের বাজারে সোকোমেক গ্রুপ সাম্প্রতিক ৫ মিলিয়ন ইউরো বিনিয়োগ করেছে। তবে এই বিনিয়োগ শুধুমাত্র স্থানীয় চাহিদা মেটানো নয়, রপ্তানির মাধ্যমে বাংলাদেশের বাজারেও পৌঁছাবে।

কোম্পানি নিরবচ্ছিন্ন পাওয়ার সাপ্লাই, পাওয়ার সুইচিং এবং মনিটরিং সলিউশনসহ তার ইনোভেটিভ শক্তি সমস্যার সমাধান দিয়ে দেশকে শক্তিশালী করছে। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে বানানো এই পণ্যগুলি ডেটা সেন্টার, উৎপাদন এবং প্রক্রিয়া শিল্প, স্বাস্থ্যসেবা, পরিকাঠামো, বাণিজ্যিক ভবন এবং পুনর্ব্যবহারযোগ্য শক্তি ক্ষেত্রে ব্যবহারের জন্য উপযুক্ত।দেশের মানুষের জন্য সুখবর হচ্ছে, এই পণ্যগুলি এখন বাংলাদেশের বাজারেও পাওয়া যাবে। এই সম্প্রসারণের মাধ্যমে, সোকোমেক ইন্ডিয়া আগামী ৩ বছরের মধ্যে এই অঞ্চলে তার রাজস্ব দ্বিগুণ করার লক্ষ্যমাত্রা ধার্য করেছে।

এনসি/ঢাকা

Print Friendly

Related Posts