নবীনগরে বাজার নষ্ট করে সড়ক নির্মাণ না করার দাবিতে বিক্ষোভ ও লাগাতার মানববন্ধন

জ ই বুলবুল, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার পৌর সদরের ব্যবসায়ীদের দোকানপাট ভেঙে রাস্তা না হওয়ার দাবিতে লাগাতার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করছেন স্থানীয় শতশত ব্যবসায়ী। গত এক সপ্তাহ যাবৎ এসব কর্মসূচী অব্যাহত রেখেছেন ব্যবসায়ীরা।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে নবীনগর উপজেলা ডাক বাংলোতে স্থানীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদলের সাথে সরাসরি দেখা করে এ দাবি জানান ব্যাবসায়ীরা।

জানা গেছে,সড়ক ও জনপদের নির্মাণাধীন আশুগঞ্জ টু নবীনগরের হাইওয়ের সড়কটির নির্মাণ বাস্তবায়ন হলে নবীনগর সদর বাজারের শত শত দোকানপাট ভাঙা পড়বে। এতে করে হাজারো মানুষের কর্মসংস্থান হারিয়ে নানান ভোগান্তির শিকার হবে বলে জানান তারা।

স্থানীয় ব্যবসায়ীরা আরো জানান, ঐতিহ্যবাহী নবীনগর পৌর সদর বাজারে হাজার হাজার মানুষ ব্যবসা করে তাদের জীবিকা নির্বাহ করে থাকেন। ছোট্ট এই বাজারটির বুক চিরে সড়ক নির্মাণ হলে শত শত দোকান পাট ভাঙা পড়বে। এতে করে কর্মহীন হয়ে পড়বে এলাকার কয়েক হাজার মানুষ। তবে সড়ক হওয়ার দরকার আছে। সড়কটি যদি বাজারের পশ্চিম দিকের বিল দিয়ে নির্মাণ করা হয় তাতে করে শহরের আয়তনও বাড়বে বাজারের সৌন্দর্য ও ঠিক থাকবে।

বিশিষ্ট ব্যাবসায়ী বাবুল মিয়া বলেন,আমরা এ বিষয়ে আমাদের এমপি ফয়জুর রহমান বাদলের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করি।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া-৫ সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল স্থানীয় ব্যবসায়ীদের এসব দাবি শুনে সাংবাদিকদের বলেন, আশুগঞ্জ-নবীনগর সড়কটি নির্মাণের রোড ম্যাপ অনেক আগেই তৈরি হয়ে আছে। তবে আমি ব্যবসায়ীদের ক্ষতি ও ঐতিহ্যবাহী বাজারের সৌন্দর্য নস্ট হওয়ার বিষয়টি নিয়ে মন্ত্রণালয় কথা বলব।

উল্লেখ্য, আশুগঞ্জ টু নবীনগর সড়কের ব্যয়ভার ৪২১ কোটি ৯৭ লক্ষ টাকা ধরা হয়েছে। ইতিমধ্যে অনেকাংশের কাজ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট কাজ দ্রুতই সম্পন্ন হবে বলে জানান সড়ক ও জনপদের কর্মকর্তা-কর্মচারিরা।

Print Friendly

Related Posts