মানিকগঞ্জে ঈদ উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী ও প্রথম ক্রিকেট উৎসব

মানিকগঞ্জ প্রতিনিধি : ঈদ উপলক্ষে মানিকগঞ্জে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী ও প্রথম ক্রিকেট উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) সকালে মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা হাই স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের এই বন্ধু ক্রিকেট উৎসব অনুষ্ঠিত হয়। উৎসবে ২০টি ব্যাচের শিক্ষার্থীরা আলাদা আলাদা দলে অংশ নেয়। বন্ধুমহল১৯৯৬, অদম্য ২০, শৈশবের বন্ধন, দোয়েল ইলিশ, আম, জাম, কাঁঠালসহ নানা নামে অংশ নেয়া দলগুলোর ক্রীড়া নৈপুণ্যে উৎসবমুখর হয়ে উঠে এলাকাটি।

জাতীয় পতাকা উত্তোলন ও উৎসবের উদ্বোধন করেন ১৯৬৮ ব্যাচের শিক্ষার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা দেওয়ান আব্দুল মান্নান।

এসময় আরোও উপস্থিত ছিলেন,সাবেক শিক্ষার্থী বীর মুক্তিযোদ্ধা গোবিন্দ চন্দ্র সাহা, আমীনুল ইসলাম কহিনূর, দেওয়ান এছাক আলী পান্নু ও অত্র প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থী ও সহকারী প্রধান শিক্ষক মোসাম্মৎ শেফালী আক্তারসহ বেতিলা হাই স্কুল এন্ড কলেজের সাবেক ও বর্তমান শিক্ষকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

খেলায় ৪ ওভার করে প্রত্যেকটি ব্যাচ ব্যাট ও ফিল্ডিং করে নকআউট পর্বে পর্যায়ক্রমে চারটি ব্যাচ টিকে সেমিফাইনালে ওঠে। দোয়েল ২০১৭ ব্যাচ ও ঈলিশ ১৯৯৯ ব্যাচ চূড়ান্ত পর্বে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। দোয়েল ২০১৭ / ৮ রানে ইলিশ ১৯৯৯ ব্যাচকে পরাজিত করে বিজয়ী হয়। রানার্সআপ ও চ্যাম্পিয়ন ব্যাচের হাতে ট্রফি তুলে দেন ১৯৯৬ ব্যাচের আরিফুল ইসলাম, ২০০০ ব্যাচের এ,আর রানা ২০০৬ ব্যাচের দেওয়ান শাহাজালাল সুজন ও অতিথিবৃন্দ।

পরে র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয় এবং বিজয়ী প্রত্যেককে পুরষ্কার দেওয়া হয়। উৎসবের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলা টিভির মানিকগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক অহিদুর রহমান রানা, প্রাক্তন শিক্ষার্থী দেওয়ান শাহাজালাল সুজন, উৎসবের সদস্য মোবারক, তোফাজ্জল, সালমান, মুন, মিঠু, শুভ প্রমূখ।

জেডএইচসি/মানিকগঞ্জ

Print Friendly

Related Posts