ভোলায় নানা আয়োজনে নববর্ষ বরণ

ভোলায় মঙ্গল শোভাযাত্রা, আলোচনাসভা ও প্রভাতী সঙ্গীতের মধ্য দিয়ে বাংলা নববর্ষকে বরণ করা হয়েছে।

রবিবার (১৪ এপ্রিল)  সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বনার্ঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় গ্ৰাম বাংলার ঐতিহ্যবাহী হারিয়ে যাওয়া কৃষ্টি সংস্কৃতি তুলে ধরা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ  সড়ক ঘুরে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

এতে জেলা প্রশাসক আরিফুজ্জামান, পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান সহবিভিন্ন দপ্তরেরর কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন।

এদিকে জেলা প্রশাসনের আয়োজনে ভোলা সরকারি স্কুল মাঠে আলোচনা সভা ও প্রভাতী সঙ্গীত সহ গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খাবার  পান্তা-তেলাপিয়ার আয়োজন করা হয়েছে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে  জেলা প্রশাসক আরিফুজ্জামান, পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান,জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ ও ডেপুটি কমান্ডার মোঃ শফিকুল ইসলাম, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান বক্তব্য রাখেন। এসময় বক্তারা নববর্ষ অনুষ্ঠান উৎপত্তির ইতিহাস তুলে ধরেন।

ওই একই মঞ্চে ভোলা জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা নাচ, গান ও কবিতায় দশক শ্রোতাদের মাতিয়ে তোলেন।পরে উপস্থিত অতিথি সহ সকল শ্রেনী পেশার মানুষ পান্তা- তেলাপিয়া ও কয়েক ধরনের ভর্তার স্বাদ নেন।

এদিকে  আজ সন্ধ্যায় নববর্ষ উপলক্ষে  খ্যাতিমান সংগীত শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে বলে  জানিয়েছেন  সংশ্লিষ্টরা।

Print Friendly

Related Posts