আনু মুহাম্মদ বার্ন ইনস্টিটিউটে

রাজধানীর খিলগাঁওয়ে ট্রেন থেকে নামার সময় আহত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক এবং তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সাবেক সদস্যসচিব আনু মুহাম্মদ। তার দুই পায়ের পাতা ক্ষতিগ্রস্ত হয়।

রোববার (২১ এপ্রিল) সকালে দিনাজপুরের ফুলবাড়ী থেকে  একতা এক্সপ্রেস ট্রেনে করে ঢাকায় ফিরছিলেন আনু মুহাম্মদ। খিলগাঁওয়ে পৌঁছানোর পর ট্রেন থেকে নামছিলেন তিনি। হঠাৎ পা পিছলে পড়ে যান। পিছলে পড়ার পর তার দুই পা ট্রেনের চাকার নিচে চলে যায়। বেলা ১১টার দিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয় তাকে।

সোমবার দুপুরের দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। আনু মুহাম্মদ বলেন, বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনার পর তার পায়ের ড্রেসিং করা হয়েছে। তার চিকিৎসার ব্যাপারে চিকিৎসকেরা বোর্ড মিটিং ডেকেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, বেলা একটার দিকে এই বোর্ড মিটিং শুরু হয়। সেখানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন ও ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান এবং অন্য চিকিৎসকেরা। স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন সাংবাদিকের বলেন, তিনি (আনু মুহাম্মদ) প্রথমে ঢাকা মেডিকেলে ভর্তি ছিলেন। গতকাল ডাক্তারদের পাঠানো ছবি দেখে আমার মনে হয়েছে উনার একটা কম্বাইন্ড অপারেশন প্রয়োজন। সেটা সবচেয়ে ভালো হবে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে। তাই তাকে এখানে শিফট করতে বলেছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে উনার বিষয়ে খোঁজ নিয়েছেন এবং সর্বোচ্চ যা করা যায়, তার নির্দেশ দিয়েছেন। আমরা একটি মেডিকেল বোর্ড গঠন করব। আমরা সর্বোচ্চ চেষ্টা করব যেন উনি নিজ কর্মক্ষেত্রে ফিরে যেতে পারেন।

চিকিৎসকেরা জানিয়েছেন, আনু মুহাম্মদের পায়ের আঙুল মারাত্মকভাবে থেঁতলে গেছে। এতে আঙুলের টিস্যু ক্ষতিগ্রস্ত হয়েছে।

Print Friendly

Related Posts