নবীনগরে দুর্নীতিতে অভিযুক্ত ইউএনও’র পদায়ন কাম্য নয়

জ ই বুলবুল : বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে জারীকৃত এক প্রজ্ঞাপণে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ক্যাডার প্রশাসনের ইউএনও’র বদলীর আদেশে লক্ষীপুর উপজেলার ইউএনও আরিফুর রহমানকে নবীনগর উপজেলায় পদায়ন করা হয়।

আরিফুর রহমানকে দুর্নীতিগ্রস্ত অফিসার আখ্যায়িত করে- এ আদেশের প্রতিবাদ জানিয়ে “তাকে নবীনগর চাই না” এই শ্লোগানে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারিরা।

গত শুক্রবার (৪ অক্টোবর) নবীনগর প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

প্রসঙ্গত, লক্ষীপুর উপজেলায় কর্মরত থাকা অবস্থায় আরিফুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির নানান অভিযোগ উঠে। সেবাগ্রহীতাদের সাথে দুর্ব্যাবহার, কমিশন বাণিজ্য, প্রকল্পের টাকা আত্মসাত, জনপ্রতিনিধিদের সাথে খারাপ আচরণসহ নানান অভিযোগ তুলে লক্ষীপুর উপজেলার ১৭ জন ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান গত ২৮ জুলাই সমন্বয় সভা বয়কট করেন।

এই চিত্র তুলে ধরে বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা বলেন, নবীনগর ২১ টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলা বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ উপজেলা। এই বড় উপজেলায় কোন অভিযুক্ত ব্যাক্তিকে চাই না। নবীনগরের উন্নয়ন ও শান্তি বজায় রাখতে বর্তমান ইউএনও তানভীর ফরহাদ শামীমের মতো একজন সৎ যোগ্য দক্ষ ও মানবিক কর্মকর্তার প্রয়োজন। তাই তার বদলির আদেশ অবিলম্বে বাতিল করে তানভীর ফরহাদ শামীমকে পুনরায় বহাল করার দাবী জানান।

সংবাদ সম্মেলন ও মানববন্ধনে বক্তব্য রাখেন সাইফুল ইসলাম, জান্নাতুল সাফি, অথৈ, মারুফুল ইসলাম মুন্না, আফরোজা জাহান আঁখি, মাহির প্রমুখ।

Print Friendly, PDF & Email

Related Posts