নতুন মন্ত্রিসভা ৪৬ সদস্যের, ৩২টি গাড়ি প্রস্তুত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ৪৬ সদস্যের একটি মন্ত্রিসভা গঠনের প্রক্রিয়া প্রায় চূড়ান্ত। শেখ হাসিনার এবারের মন্ত্রিসভায় নতুনদের প্রাধান্য থাকছে। বাদ পড়ছেন পুরনোদের বেশিরভাগ সদস্য। মন্ত্রিসভার নতুন সদস্যদের জন্য ৩২টি গাড়ি প্রস্তুত করে রেখেছে সরকারি যানবাহন অধিদফতর।

এ তথ্য মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট সূত্রর। তবে নতুন মন্ত্রিসভায় কারা থাকছেন, কারা কোন দফতর পাচ্ছেন তা জানা যাবে সোমবার বিকেল ৫টায়। সচিবালয়ে সংবাদ সম্মেলন করে নতুন সদস্যদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সূত্র বলছে, এবারই প্রথম সংবাদ সম্মেলন করে নাম ঘোষণা করা হবে। সঙ্গে ঘোষণা করা হবে তাদের পোর্টফোলিও (দফতর বণ্টন)। সূত্র আরো বলছে, মন্ত্রিসভায় পুরনোদের বেশিরভাগই বাদ পড়ছেন। শেখ হাসিনার মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী থাকছেন ৩ জন। মন্ত্রিসভায় মহাজোটের শরিক কেউ-ই থাকছে না বলে জানা গেছে।

নতুন মন্ত্রিসভায় বাদ পড়ছেন বাঘা বাঘা নেতারাও। তবে পরবর্তীতে মন্ত্রিসভার আকার বাড়ানো হতে পারে বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সূত্রগুলো।

মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে, এরই মধ্যে প্রয়োজনীয় ফাইল প্রস্তুত করে রেখেছেন তারা। বেলা দেড়টার দিকে মন্ত্রিপরিষদ সচিব সচিবালয়ে আসেন। এরপর তিনিও ব্যস্ত হয়ে পড়েন দাফতরিক কাজে। নতুনদের আমন্ত্রণ জানানোর কাজও শুরু হয়ে গেছে। সোমবার বিকেল সাড়ে ৩টায় শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকাররের মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন।

এদিকে নতুন মন্ত্রিসভা গঠনের তোড়জোড়ের মধ্যে মন্ত্রিসভার নতুন সদস্যদের জন্য ৩২টি গাড়ি প্রস্তুত করে রেখেছে সরকারি যানবাহন অধিদফতর।  পরিবহন কমিশনার সৈয়দ আবদুল মমিন জানান, মন্ত্রিসভার নির্দেশনায় তারা সার্বিক প্রস্তুতি নিয়ে রেখেছেন।

Print Friendly

Related Posts