নেদারল্যান্ডের রানী বেট্রিক্স’র সাথে ডরপ প্রতিনিধির সাক্ষাত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ নেদারল্যান্ডের রানী বেট্রিক্স এর সাথে সাক্ষাত করেছেন বাংলাদেশের বেসরকারী সংস্থা ডরপ এর গবেষণা পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান।

সম্প্রতি নেদারল্যান্ডের রাজধানী অমস্টার্ডামে আন্তর্জাতিক দাতা সংস্থা সিমাভির নতুন অফিস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেদারল্যান্ডের রানী বেট্রিক্স। উক্ত অনুষ্ঠানে বিশ্বের কয়েকটি দেশের মধ্যে বাংলাদেশ থেকে একমাত্র আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ যোবায়ের হাসান।

রানী বেট্রিক্স এ সময় মোহাম্মদ যোবায়ের হাসানের সাথে হাস্যজ্জলভাবে কথা বলেন এবং বাংলাদেশ তথা ডরপ এর স্বাস্থ্যগ্রাম, বাজেট মনিটরিংসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে অবহিত হন।

এ সময় রানী বলেন, এখনও সারা বিশ্বে নারীরা পিছিয়ে আছে। এখন মেয়েদের ঋতুকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয় নিয়ে বিভিন্নভাবে আলোচনা হচ্ছে, এটি একটি ইতিবাচক দিক। প্রায় ১৯ হাজার ছাত্রীর ঋতুকালনি ব্যবস্থাপনায় ডরপ ও সিমাভির যৌথ উদ্যোগের ভূয়সী প্রসংসা করেন।

রানী বেট্রিক্স, টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্য (এসডিজি) অর্জনে পানি, স্যানিটেশন ও হাজিন বিষয়কে বিশেষ গুরুত্ব দিয়ে তৃণমূল পর্যায়ে কার্যক্রম বাস্তবায়ন করার জন্য জনাব যোবায়ের হাসানের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে সিমাভির ব্যবস্থাপনা পরিচালক মিসেস এরিয়েট ব্রুয়ার, আন্তর্জাতিক কর্মসূচী পরিচালক ইয়াট ভেন গ্যালেন, নেদারল্যান্ড পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাউথ এশিয়ান কো-অর্ডিনেটর ইউরিস জিরেনসহ ডাচ উর্ধতন কর্মকর্তা ও নেদারল্যান্ড উন্নয়ন সংগঠনের পরিচালকগণ উপস্থিত ছিলেন।

তথ্যসূত্র : আ হ ম ফয়সল

Print Friendly

Related Posts