প্রতীক বরাদ্দ পেয়েই ৩ সিটির প্রার্থীরা ভোটের মাঠে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ প্রতীক বরাদ্দ পেয়েই প্রচার-প্রচারণা শুরু হয়েছে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নিজেদের প্রতীক-পোস্টার-লিফলেট নিয়ে আনুষ্ঠানিকভাবে ভোটারদের কাছে ভোট চাইতে ছুটাছুটি শুরু করেছেন। প্রতীক বরাদ্দের পর থেকেই বদলে গেছে নির্বাচনী এলাকার ভোটের চিত্র।

তিন নগরীর সড়কে, হাটে-বাজারে, দোকানে সব জায়গায় চোখে পড়ছে প্রার্থীদের প্রতীক সম্বলিত পোস্টার। চায়ের দোকানে চলছে নির্বাচনী আলোচনা, নিজ প্রার্থীর পক্ষে বিতর্কে জড়িয়ে পড়ছেন ভোটাররা। উৎসবমুখর পরিবেশে ভোটের মাঠে নেমে গেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরাও। ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে দেখাচ্ছেন উন্নয়ন ও ভাগ্য পরিবর্তনের স্বপ্ন।

রাজশাহীতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খায়রুজ্জামান লিটন প্রচারণার শুরুতেই ১৫ দফা ইশতেহারও ঘোষণা করেছেন। বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল হযরত শাহ মাখদুম (রহ:) এর মাজার জিয়ারত করে নগরীর দরগা এলাকায় প্রচারণায় নামেন।

সিলেটে হযরত শাহজালাল (রহ:) এর মাজার জিয়ারতের মধ্য দিয়ে প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান ও বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী।

বরিশালেও প্রচারণার প্রথম দিনেই শহরের বিভিন্ন দোকানে দোকানে গিয়ে লিফলেট দিয়েছেন বিএনপির প্রার্থী মজিবর রহমান সরোয়ার। শেখ হাসিনার উন্নয়নে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহই নির্বাচনে বিজয়ী হবে বলে আশা প্রকাশ করছেন ক্ষমতাসীন দলটির প্রার্থীরা।

রাজশাহী, সিলেট ও বরিশালে সরকারি দল আওয়ামী লীগ জোটবদ্ধভাবেই নির্বাচনে অংশ নিচ্ছে। সরকারের শরিক ১৪ দল ইতিমধ্যে আওয়ামী লীগের প্রার্থীদের সমর্থন দিয়েছে। রাজশাহীতে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সিলেটে সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান এবং বরিশালে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

অপরদিকে বিএনপি সিলেটে বিএনপির প্রার্থী সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী, বরিশালে সাবেক মেয়র মজিবর রহমান সরোয়ার ও রাজশাহীতে সাবেক মোসাদ্দেক হোসেন বুলবুল। এর মধ্যে বরিশাল ও রাজশাহীতে কোন বিদ্রোহী প্রার্থী না থাকলেও চ্যালেঞ্জের মুখে পড়েছেন সিলেটের প্রার্থী আরিফ। সিলেট সিটিতে বিএনপি মনোনীত প্রার্থীর পাশাপাশি প্রার্থী হয়েছেন বিএনপি সিলেট মহানগরের বহিষ্কৃত সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও জোটের শরিক জামায়াতে ইসলামের মহানগর আমির এহসানুল মাহবুব জোবায়ের।

Print Friendly

Related Posts