‘মিস্টার বাংলাদেশ’ ২৬ মার্চ টেলিভিশনে মুক্তি দেয়ার পরিকল্পনা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ‘মিস্টার বাংলাদেশ’ নতুন বছরের ২৬ মার্চ টেলিভিশনে মুক্তি দেয়ার পরিকল্পনা করছেন প্রযোজক ও অভিনেতা খিজির হায়াত খান। ‘মিস্টার বাংলাদেশ’ ছবির প্রথম ট্রেলার প্রকাশ হয়েছিলো চলতি বছরের ২৬ মার্চ রাতের প্রথম প্রহরে।

‘একজনের প্রতিশোধ দেশের প্রতিবাদ’-এই স্লোগানকে ধারন করে প্রতিবাদের হাতিয়ার হিসেবে তৈরি হয়েছে সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’। যা ১৬ নভেম্বর দেশের ৫০টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পায়।

‘জাগো’ খ্যাত নির্মাতা খিজির হায়াত খান প্রযোজিত ছবি ‘মিস্টার বাংলাদেশ’ মুক্তির আগে থেকেই ছিলো আলোচনায়। মুক্তির পর প্রশংসা পেলেও বক্স অফিসে খুব একটা সফল হয়নি ছবিটি। তবে এসব নিয়ে বসে থাকতে রাজি নন খিজির। ছবিটি নিয়ে এবার নতুন করে ভাবছেন তিনি।

খিজির বলেন, ছবিটি শুধুমাত্র বাণিজ্য করার জন্য নির্মাণ করিনি। দেশের প্রতি দায়বদ্ধতা থেকেও ছবিটি নির্মাণ করা হয়েছে। যেভাবেই হোক, যে মিডিয়ামেই হোক ছবিটি দেশের অধিকাংশ মানুষকে দেখাতে চাই।

আপাতত ‘মিস্টার বাংলাদেশ’-এর বিকল্প প্রদর্শনীর পরিকল্পনা করছেন জানিয়ে খিজির বলেন, আগামী ১৩ ডিসেম্বর আমরা সিলেট ক্যাডেট কলেজে ছবিটি দেখাবো। এরপর ১৬ ডিসেম্বর ছবিটি দেখানো হবে কুমিল্লা ক্যাডেট কলেজে। আরো বেশকিছু জায়গা থেকে ছবিটি দেখানোর অনুরোধ আছে। আমরাও চাইছি বিকল্প ব্যবস্থায় আরো বেশকিছু জায়গায় ছবিটি দেখাতে।

আসছে স্বাধীনতা দিবসে ছোটপর্দায় ‘মিস্টার বাংলাদেশ’ মুক্তির পরিকল্পনা করছেন জানিয়ে তিনি আরো বলেন, আগামী কয়েক মাস বিকল্প ব্যবস্থায় ছবিটি দেখানোর পর আমার ইচ্ছে আছে আসছে স্বাধীনতা দিবসে টেলিভিশনে প্রিমিয়ার করানো। বাকিটা দেখা যাক।

‘মিস্টার বাংলাদেশ’ পরিচালনা করছেন আবু আকতারুল ঈমান। ছবির কাহিনি ও চিত্রনাট্য করেছেন নির্মাতা খিজির হায়াত খান ও হাসনাত পিয়াস। ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছেন খিজির হায়াত। এছাড়া বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন লাক্স তারকা শানু, টাইগার রবি, মেরিয়ান, শামীম আহসান সরকার প্রমুখ।

Print Friendly

Related Posts