সারা দেশে তিন হাজার ৫৬টি মনোনয়নপত্র জমা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য বুধবার ছিল মনোনয়নপত্র জমার শেষ দিন। শেষ দিনে সারা দেশে উৎসবমুখর মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। শেষদিন পর্যন্ত সারা দেশে তিন হাজার ৫৬টি মনোনয়নপত্র জমা পড়েছে।

এর মধ্যে ঢাকা বিভাগে ৭০৮টি, চট্টগ্রাম বিভাগে ৬৮৮টি, রংপুর বিভাগে ৩৬১টি, রাজশাহী বিভাগে ৩৫৩টি, খুলনা বিভাগে ৩৫১টি, ময়মসিংহ বিভাগে ২৩৬টি, বরিশাল বিভাগে ১৮২টি ও সিলেট বিভাগে ১৭৭টি মনোনয়নপত্র জমা পড়েছে।

বুধবার রাতে নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এই তথ্য জানিয়েছেন।

৩০০ সংসদীয় আসনের মধ্যে সবচেয়ে বেশি মনোনয়নপত্র জমা পড়েছে কুমিল্লা-৩ আসনে, ২৯টি। এরপর ঢাকা-১৭ আসনে ২৭টি ও ঢাকা-৮ আসনে ২২টি মনোনয়নপত্র জমা পড়েছে।

সবচেয়ে কম মনোনয়নপত্র জমা পড়েছে মাগুরা-২, সাতক্ষীরা-৩, মাদারীপুর-৩ ও চট্টগ্রাম-৬ আসনে। এসব আসনে চারটি করে মনোনয়ন জমা পড়েছে। এ ছাড়া সারাদেশ থেকে অনলাইনে ৩৯টি মনোনয়নপত্র জমা পড়েছে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, আচরণবিধি লঙ্ঘনের কোনো অভিযোগ পাওয়া যায়নি।

আগামী ৩০ ডিসেম্বর রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২ ডিসেম্বর রোববার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর রোববার।

Print Friendly

Related Posts