সেই ১২ শিক্ষার্থী রিমান্ডে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ডিবি পরিচয়ে গত ৫ সেপ্টেম্বর তুলে নেওয়া সেই ১২ শিক্ষার্থীকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। নিরাপদ সড়কের দাবির আন্দোলনে গুজব ছড়ানোর অভিযোগে একটি মামলায় আজ সোমবার ঢাকার মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন শুনানি শেষে এই রিমান্ডে আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন, তারেক আজিজ, মো. তারেক, জাহাঙ্গীর আলম, মোজাহিদুল ইসলাম, আল আমিন, জহিরুল ইসলাম, বোরহান উদ্দিন, ইফতেখার আলম, মেহেদী হাসান রাজিব, মাহফুজ, সাইফুল্লাহ ও রায়হানুল আবেদীন।

তাদের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। আসামি পক্ষের আইনজীবী জসিম উদ্দিন, কামাল হোসেন প্রমুখ আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

রাজধানীর মহাখালী এলাকার বিভিন্ন মেস থেকে রিমান্ডকৃত ১২ শিক্ষার্থীকে গত ৫ সেপ্টেম্বর রাতে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেন অভিভাবকেরা।

যদিও পুলিশ দাবি করেছে, গতকাল রোববার রাত ৯টার দিকে তেজকুনিপাড়া এলাকায় অভিযান চালিয়ে ওই ১২ জনকে আটক করা হয়। আটকের সময় তাদের কাছ থেকে বিভিন্ন স্কুল কলেজের ভুয়া আইডি কার্ড, স্কুল ড্রেস, ইসলামী ছাত্র শিবিরের বই, হাতুড়ি, প্লাস, কাটার, ছুরি, তিনটি ল্যাপটপসহ বেশকিছু জিনিসপত্র জব্দ করা হয় বলে পুলিশের দাবি।

Print Friendly

Related Posts